ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ট্রাকচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

আগের সংবাদ

রোববার দেশে ফিরছেন রাষ্ট্রপতি

পরের সংবাদ

আড্ডায় ১০ অধিনায়ক

প্রকাশিত হয়েছে: মে ২৫, ২০১৯ , ৫:০১ অপরাহ্ণ | আপডেট: মে ২৫, ২০১৯, ৫:০১ অপরাহ্ণ

Avatar

দ্বাদশ বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ পাওয়া সব দলই এখন অবস্থান করছে আয়োজক দেশ ইংল্যান্ডে। বিশ্বকাপকে সামনে রেখে ১০ দলের অধিনায়ককে নিয়ে বিশেষ আয়োজন ছিল আসিসিসির। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠান বলে কথা। উপস্থিত না হওয়ার তো কোনো সুযোগ নেই। সেই আয়োজনে উপস্থিত হন ১০ দলের অধিনায়করা। স্থানীয় একাডেমি থেকে আগত কয়েকজন শিশু অধিনায়কদের নিয়ে যান মঞ্চে। এরপর চলে প্রশ্নোত্তর, আড্ডা এবং আরো কত কিছু!
এক ঘণ্টা ধরে চলে আলোচনা। এই আলোচনা নতুন মোড় পায় একটি প্রশ্নে এসে। প্রশ্নটা সহজ, সুন্দর, মজার। প্রতিপক্ষের কোন ক্রিকেটারকে নিজ দলে নিতে চান? তবে এই সহজ উত্তরটার জবাব দিতে গিয়েই যেন বিপাকে পড়ে যান ১০ অধিনায়ক।
উত্তর দেয়ার পালা শুরু হয় স্বাগতিক ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগানের মাধ্যমে। কিছুটা ঘুরিয়ে পেঁচিয়েই জবাব দেন তিনি। বলেন, গত কয়েক বছর ধরে ওয়ানডেতে আমরা অপ্রতিরোধ্য। আমি নিজের দল নিয়ে যথেষ্ট খুশি। আর কাউকে প্রয়োজন নেই। তবে রিকি পন্টিংয়ের কোচিং আমার ভালো লাগে। সম্ভব হলে তাকে চাইতাম।
মরগানের পর উত্তর দেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, আমার মনে হয়, আমাদের দল বেশ শক্তিশালী। তবে বাইরে থেকে কাউকে নিতে পারলে আমি এবি ডি ভিলিয়ার্সকে নিতাম। সে যেহেতু অবসর নিয়েছে তাই আমি আরেক প্রোটিয়া ক্রিকেটার ফাফ ডু প্লেসিসকে চাইব।
পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ কোন নাটকীয়তা না করে সরাসরিই জানিয়ে দেন জস বাটলারকে নিজের দলে চান তিনি। তবে অন্য দলের কোনো খেলোয়াড়ের নাম বলেননি উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ও আফগান দলপতি গুলবাদিন নাইব। দুজনই বলেছেন যে তারা নিজেদের দল নিয়ে খুশি। এরপর আসে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজার পালা। ভারতের অধিনায়কের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, আমার বিরাটকে চাই। আর প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাকে দলে চাইতেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে একজনকে নয়, বরং বেশ কয়েকজন ক্রিকেটারকে পেতে চান বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। অবশ্য যাদের চান তারা সবাই বোলার। তারা হলেন- ভারতের জাসপ্রিত বুমরাহ, আফগানিস্তানের রশিদ খান ও অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। রশিদ খানকে নিজের দলে পেতে আগ্রহী নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনও। অন্যদিকে শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারতে্ন বলেন, তিনি বেন স্টোকসকে তার দলে চাইতেন। কেননা স্টোকস একজন পারফেক্ট গেম চেঞ্জার। এ ছাড়া এই আড্ডায় দলগুলোর সাম্প্রতিক পারফরমেন্স, বিশ্বকাপে লক্ষ্য কী এমন আরো বেশ কিছু বিষয় নিয়ে অধিনায়কদের কাছে জানতে চাওয়া হয়।

বিষয়: