এবারের বাজেট হবে একটি স্মার্ট বাজেট: অর্থমন্ত্রী

আগের সংবাদ

পদত্যাগ করলেন নরেন্দ্র মোদি

পরের সংবাদ

শ্রীলঙ্কাকে পাহাড়সমান লক্ষ্য ছুড়ে দিল দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত হয়েছে: মে ২৪, ২০১৯ , ৯:২৮ অপরাহ্ণ | আপডেট: মে ২৪, ২০১৯, ৯:২৮ অপরাহ্ণ

Avatar

চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কাকে নিয়ে এবারের বিশ্বকাপে বাজি ধরার লোক খুঁজে পাওয়া দুষ্কর। চমকে ঠাসা এই দলটি কতদূর যেতে পারবে, সেটি নিয়ে সংশয়ে সমর্থকরাও। বিশ্বকাপ শুরু হলে মাঠে হয়তো জবাব দিতে পারবেন হাথুরুর শিষ্যরা।

কিন্তু বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে লঙ্কান বোলিং নিয়ে যেভাবে ছেলেখেলা খেলল দক্ষিণ আফ্রিকা, তাতে দুশ্চিন্তা বাড়তেই পারে হাথুরুর। কার্ডিফে কোনো সেঞ্চুরি ইনিংস ছাড়াই ৭ উইকেটে ৩৩৮ রানের বড় পুঁজি গড়েছে প্রোটিয়ারা।

টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয়েছে শ্রীলঙ্কার। প্রোটিয়া দলের যে ৯ ব্যাটসম্যান উইকেটে এসেছেন, তাদের আটজনই রান পেয়েছেন। একজন শুধু আউট হন দশের নিচে।

সেঞ্চুরির খুব কাছে এসে সাজঘরে ফেরেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ৬৯ বলে ৭ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৮৮ রান করেন তিনি। দ্বিতীয় উইকেটে হাশিম আমলার সঙ্গে ডু প্লেসিসের ১২৮ রানের জুটিটিই মূলত বড় সংগ্রহের ভিত গড়ে দেয় প্রোটিয়াদের।

আমলা ৬৫ আর ভ্যান ডার ডাসেন করেন ৪০ রান। শেষদিকে ডোয়াইন প্রিটোরিয়াসের ২৩ বলে ২৫ আর ক্রিস মরিসের ১৩ বলে ২৬ রানের হার না মানা দুটি ইনিংসে ৩৩৮ পর্যন্ত যেতে পেরেছে দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সুরাঙ্গা লাকমল আর নুয়ান প্রদীপ।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা