×

খেলা

বিশ্বকাপ মিশনে আছেন বাংলাদেশের যে ২৩ ফুটবলার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০১৯, ০৭:৫১ পিএম

বিশ্বকাপ মিশনে আছেন বাংলাদেশের যে ২৩ ফুটবলার

কাতার ২০২২- ফিফা বিশ্বকাপ ফুটবলের বাকি এখনো তিন বছর। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে ৬ জুন লাওসের বিপক্ষে ম্যাচ দিয়ে। এটি বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের প্রথম পর্বের ম্যাচ। বাংলাদেশ বিশ্বকাপ মিশন শুরু করছে লাওসের ভিয়েনতিয়েন থেকে। ফিরতি ম্যাচ ঢাকায় ১১ জুন।

রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড থেকে শুরু করেছিল বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে পিছিয়ে পড়ায় এবার শুরু করতে হচ্ছে আরেক ধাপ নিচ থেকে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে বাংলাদেশ সুযোগ পাবে পরের রাউন্ডে ওঠার। যেখান থেকে চার বছর আগে বিশ্বকাপ বাছাই শুরু করেছিল লাল-সবুজ জার্সিধারীরা।

ছুটি কাটিয়ে আজ বৃহস্পতিবার সকালে ঢাকায় ফিরেছেন ইংলিশ কোচ জেমি ডে। দুপুরে কিছু সময় বিশ্রাম। আর বিকেলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে লাওসের বিরুদ্ধে লাওসের বিরুদ্ধে ম্যাচের ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন তিনি।

এই ২৩ ফুটবলার নিয়ে শুক্রবার দুপুর ১টায় উড়াল দিচ্ছেন জেমি। না, লাওস যাচ্ছে না। বাংলাদেশ দল আগে যাবে থাইল্যান্ড। সেখানে ১০ দিন ক্যাম্প করবেন জামাল ভুঁইয়ারা এবং স্থানীয় দুটি ক্লাবের বিরুদ্ধে খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ। তারপর ৩ জুন থাইল্যান্ড থেকে বাংলাদেশ দল যাবে লাওস।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ স্কোয়াড:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম হিমেল।

রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, নাসিরউদ্দিন চৌধুরী।

মাঝমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম।

আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App