×

জাতীয়

ঈদের ৩দিন আগে থেকে মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০১৯, ০৭:২৬ পিএম

ঈদের ৩দিন আগে থেকে মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

ঈদ উল ফিতরের তিন দিন আগে থেকে মহাসড়কে ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর বানানীতে বিআরটিএ নতুন ভবনের সভাকক্ষে ঈদ উপলক্ষে মানুষের ঘরে ফেরা নির্বিঘ্ন করতে এবং সড়ক নিরাপত্তা বিষয়ে সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বহনকারী যানবাহন এ নির্দেশনার বাইরে থাকবে।

তিনি বলেন, ভাড়ার অতিরিক্ত দাবি বা আদায় না করা, বাসের ছাদে যাত্রী বহন না করা, ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বা মালামাল বহন না করার বিষয়গুলো নিশ্চিতের লক্ষ্যে গাবতলী, মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনালে একটি করে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।

এবারের ঈদযাত্রা আরামদায়ক না হলেও স্বস্তিদায়ক হবে বলে মন্তব্য করে তিনি বলেন, পরিবহন মালিক- শ্রমিকদের প্রতি অনুরোধ, বিশেষ করে মালিকদের অনুরোধ করবো-আন্তঃজেলা যাতায়াতে রাস্তাগুলো যাত্রীবহনকারী বাসগুলো নিয়মকানুন ও শৃঙ্খলা মেনে চলতে পারে। শৃঙ্খলা না থাকলে অনেক সময রাস্তায় মুখোমুখি সংঘর্ষের ফলে বিশাল যানজট লেগে যায়।

'এত সড়ক মহাসড়কের উন্নয়ন বা উন্নতি করেও শৃঙ্খলা না থাকায়, নিয়ম মেনে না চলায় রাস্তায় ফ্লোরলেন ও ফ্লাইওভার করে সুফল পাওয়া যাবে না।'

লক্কর-ঝক্কর ও ত্রুটিপূর্ণ গাড়ি যাতে কোনোভাবেই রাস্তায় না চলতে পারে সে ব্যাপারেও বিশেষ নজর রাখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App