আত্মবিশ্বাসী মাশরাফি

আগের সংবাদ

জন্মদিনেও শুটিংয়ে তানজিন তিশা

পরের সংবাদ

পশ্চিমবঙ্গে এগিয়ে চার তারকা

প্রকাশিত হয়েছে: মে ২৩, ২০১৯ , ১:৫১ অপরাহ্ণ | আপডেট: মে ২৩, ২০১৯, ১:৫১ অপরাহ্ণ

Avatar

ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে এগিয়ে রয়েছেন তৃণমূল কংগ্রেসের তিন তারকা প্রার্থী ওরফে দীপিক অধিকারি দেব, মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান। অপরদিকে মুনমুন সেন কে পেছনে ফেলে একটিতে এগিয়ে বিজিপির বাবুল সুপ্রিয়।

বৃহস্পতিবার সকালে ওই ভোটের ফল ঘোষণা শুরু হয়। এতে দেশজুড়ে ৫৪২ আসনের মধ্যে ৩৪০ আসনে জয় পেয়েছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন এনডিএ।

সংখ্যার দিক থেকে সমগ্র দেশে বিজেপি এগিয়ে থাকলেও পশ্চিমবঙ্গে বড় ব্যবধানে এগিয়ে তৃণমূল কংগ্রেস।

সর্বশেষ খবর অনুযায়ী, প্রায় ৪০ হাজার বসিরহাটের তৃণমূল প্রার্থী নুসরাত পেয়েছেন ৯৩৫৪৩ ভোট পেয়েে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজিপির সনাতন বসু পেয়েছেন ৩৯১৯১ ভোট।

অন্যদিকে যাদবপুর কেন্দ্রে এগিয়ে রয়েছেন তৃণমূলের তারকা প্রার্থী মিমি চক্রবর্তী। শেষ খবর পাওয়া পর্যন্ত মিমি ১৭৬০৮৯ পেয়ে এগিয়ে রয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী অনুপম হাজরা পেয়েছেন ১০৬০৯৯ ভোট। এআসনে সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য পেয়েছেন ৭২০৭৯ ভোট ।

কিছুক্ষণের জন্য ভোট গণনায় ঘাটাল কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের থেকে পিছিয়ে পড়েছিলেন তৃণমূল প্রার্থী দেব ওরফে দীপক অধিকারি। তবে এই মুহূর্তের খবর অনুযায়ী, দেব ১,২৪,৩৪৩ ভোট পেয়ে ফের এগিয়ে রয়েছেন তার প্রতিদ্বন্দ্বী ভারতী ঘোষ পেয়েছে ১,১৪,৬৮৮ ৷

অপরদিকে আসানসোলে দুই তারকার লড়াইয়ে এগিয়ে বিজিপি প্রার্থী গায়ক বাবুল সুপ্রিয় সর্বশেষ তথ্য অনুযায়ি বাবুল সুপ্রিয় ১২৬৯৫২ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক তারকা তৃণমূলের মুনমুন সেন পেয়েছেন ৬৮৮৯২।

এপ্রিল মাসে শুরু হয়ে গত রোববার শেষ হয় ভারতে পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার নির্বাচনের ভোট। ৮৩ কোটির বেশি ভোটারের জন্য ৫৪২টি আসনের নয় লাখ কেন্দ্রে মোট সাত পর্বে চলে এই ভোটগ্রহণ। কোনো দলকে সরকার গঠন করতে হলে পেতে হয় ২৭২টি আসন।