চাপমুক্ত থাকতে চান কোহলি

আগের সংবাদ

ক্ষুব্ধ এমবাপ্পে

পরের সংবাদ

টাইগার স্কোয়াড অপরিবর্তিত

প্রকাশিত হয়েছে: মে ২৩, ২০১৯ , ১২:২৪ অপরাহ্ণ | আপডেট: মে ২৩, ২০১৯, ১২:২৪ অপরাহ্ণ

Avatar

দ্বাদশ বিশ্বকাপ আসরের পর্দা উঠতে আর বাকি ৭ দিন। ইতোমধ্যে আসন্ন এই আসর উপলক্ষে অংশগ্রহণকারী ১০ দেশ স্কোয়াড ঘোষণা করেছে। তবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর থেকে সমালোচনা ছিল। তাই দলে কে থাকবে বা বাদ যাবে এমন জল্পনা-কল্পনায় বিভোর ছিল টাইগার ভক্তরা। অবশেষে মিনহাজুল আবেদীন নান্নু স্পষ্টত জানিয়েছেন, বাংলাদেশ স্কোয়াডে আর কোনো পরিবর্তন আনা হবে না। কারণ ত্রিদেশীয় সিরিজে ক্রিকেটারদের দুর্দান্ত পারফর্মে সন্তুষ্ট নির্বাচকরা।

ক্রিকেটের অভিবাবক সংস্থা সব দলের জন্যই স্কোয়াড পরিবর্তনের সময়সীমা বেধে দেয়। নিয়ম অনুযায়ী আজ দল পরিবর্তনের শেষ দিন। এ সুযোগে পাকিস্তান ও ইংল্যান্ড ইতোমধ্যে স্কোয়াড পরিবর্তন করে চ‚ড়ান্ত দল ঘোষণা করেছে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে হঠাৎ তাসকিন আহমেদের সংযুক্তি নতুন আলোচনার জন্ম দিয়েছিল। তবে আবু জায়েদ চৌধুরী রাহী ও মোসাদ্দেক হোসেন সৈকতের নাম ছিল টাইগারদের বিশ^কাপ স্কোয়াডের চমক। অবশ্য দল ঘোষণার আগেই মোসাদ্দেকের দলে ফেরার গুঞ্জন উঠেছিল। গত বছর সেপ্টেম্বরে এশিয়া কাপে সর্বশেষ জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। তবে খারাপ পারফর্মের কারণে আবার বাদ পড়ে গিয়েছিলেন। ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে (ডিপিএল) ভালো করে আবার দলে জায়গা করে নিয়েছেন এই ডানহাতি অলরাউন্ডার।

ত্রিদেশীয় সিরিজ চলাকালে গুঞ্জন ছড়িয়েছিল যে, রাহীকে বাদ দিয়ে বিশ^কাপের ১৫ জনের দলেও ডাকা হচ্ছে তাসকিনকে। গুঞ্জন চলাকালেই উইন্ডিজের বিপক্ষে অভিষেক হয়ে যায় রাহীর। প্রথম ম্যাচে উইকেটশূন্য থাকলেও পরের ম্যাচে ৫ উইকেট শিকার করে নিজেকে প্রমাণ করেন এই ডানহাতি পেসার। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে এক দুর্দান্ত ইনিংস খেলে দলকে শিরোপা এনে দেন মোসাদ্দেকও। প্রধান নির্বাচক নান্নু জানিয়েছেন, বিশ্বকাপের জন্য বেছে নেয়া প্রথম ১৫ জনের ওপর তাদের বিশ্বাস আছে। তাই আর কোনো পরীক্ষা-নিরীক্ষা নয়, এই দলটিই খেলবে বিশ্বকাপে।
নান্নু বলেছেন, বর্তমানে ইংল্যান্ডে অবস্থানকারী ১৫ জনের দলের প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। স্কোয়াডের প্রতিটি খেলোয়াড়ই সর্বোচ্চ পর্যায়ে তাদের ভালো পারফর্ম করতে পারার সামর্থ্যরে প্রমাণ দিয়েছে এবং মূলত এ কারণেই আমরা তাদের বেছে নিয়েছি।
বাংলাদেশের স্কোয়াডের ১৩ জন সদস্য বর্তমানে লেস্টারে অবস্থান করছে। সেখানে অনুশীলন ক্যাম্প করছে সাকিব-মুশফিকরা।
অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দেশে ও ওপেনার তামিম ইকবাল দুবাইতে রয়েছেন। তারাও খুব শিগগিরই দলের সঙ্গে লেস্টারে যোগ দেবেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা