মেসির রেকর্ড

আগের সংবাদ

খাগড়াছড়িতে গলা কাটা মরদেহ উদ্ধার

পরের সংবাদ

পাকিস্তান দলে তিন পরিবর্তন

প্রকাশিত হয়েছে: মে ২১, ২০১৯ , ১১:৫২ পূর্বাহ্ণ | আপডেট: মে ২১, ২০১৯, ১১:৫২ পূর্বাহ্ণ

Avatar

ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর বসবে ক্রিকেটের জন্মভ‚মিতে। ইংল্যান্ড-ওয়েলসে এই আসরের পর্দা উঠতে বাকি আর ৯ দিন। ইতোমধ্যে অংশগ্রহণকারী ১০ দেশ তাদের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। তবে গত মাসে ঘোষিত ১৫ সদস্যের দলে পরিবর্তন এনেছে পাকিস্তান। কারণ ইংলিশদের বিপক্ষে সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজে প্রতিটি ম্যাচ হেরেছে মিকি আর্থারের শিষ্যরা। যেহেতু আইসিসির নিয়ম অনুযায়ী ২৩ মে পর্যন্ত দল পরিবর্তনের সুযোগ আছে। তাই সুযোগ কাজে লাগিয়ে বড় পরিবর্তন এনেছে পাকিস্তান। দলে এসেছেন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও আসিফ আলী। বাদ পড়েছেন আবিদ আলী, ফাহিম আশরাফ ও জুনায়েদ খান।
পাকিস্তানের বিশ্বকাপ দলে ছিলেন না মোহাম্মদ আমির। এ নিয়ে বিতর্কও হয়েছে। তবে শেষ পর্যন্ত এই বাঁহাতি পেসারকে ক্যারিয়ারে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে দেখা যাবে। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে পেসারদের পারফরমেন্স আমিরের জন্য বিশ্বকাপের দরজা খুলে দিয়েছে। আমিরের সঙ্গে দলে ঢুকছেন আরেক বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ ও ব্যাটসম্যান আসিফ আলী।
পাকিস্তান দলে এই তিন ক্রিকেটারকে জায়গা করে দিতে বাদ দেয়া হয়েছে আবিদ আলী, ফাহিম আশরাফ ও জুনায়েদ খানকে। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজে এই তিনজনের পারফরমেন্সে খুব বেশি সন্তুষ্ট নন নির্বাচকরা।
পাকিস্তানের বিশ্বকাপ দলে আমিরের সুযোগ পাওয়ার কারণ তার গতি। সেই সঙ্গে তার দুর্দান্ত লাইন ও লেন্থ ইংলিশ কন্ডিশনে কার্যকর বলেই মানছেন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। তিনি বলেন, আমরা বিশ্বকাপে মোহাম্মদ আমিরকে নিয়েছি, কারণ অন্য বোলারদের বলের গতি ইংলিশ উইকেটে অকার্যকর প্রমাণিত হয়েছে। আমির সেখানে তার গতি, লাইন ও লেন্থ দিয়ে ভালো করতে পারবে বলে আমরা মনে করি।
আমিরের অন্তর্ভুক্তিটা প্রত্যাশিত হলেও ওয়াহাব রিয়াজ কিন্তু বড় চমক। অভিজ্ঞ এই পেসার বিশ্বকাপ উপলক্ষে গড়া ২৩ জনের প্রাথমিক দলেই ছিলেন না। তার ফিটনেস নিয়েও ছিল নানা সমস্যা। তবে ইনজামাম জানিয়েছেন, ওয়াহাবকে আমরা দলে নিয়েছি ইংল্যান্ডের কন্ডিশনের কথা ভেবেই। এই মুহূর্তে ইংল্যান্ডের উইকেটগুলোর যে অবস্থা, তাতে রিয়াজ আদর্শ বোলার।
এ ছাড়া আসিফ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুটি ফিফটি করেছেন। বিশ্বকাপ দলে খেলার সুখবরটা এমন সময়ে পেলেন যখন তার দুই বছরের কন্যার মৃত্যু শোকগ্রস্ত করে রেখেছে গোটা পরিবারকে। অসুস্থ মেয়েকে দেশে রেখে ইংল্যান্ডে খেলতে গেছেন তিনি। রবিবার সিরিজের পঞ্চম ওয়ানডে চলার সময়ই মেয়ের মৃত্যুর খবর পান।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা