দায়িত্ব পালনকালে রাজধানীতে ট্রাফিক পুলিশের মৃত্যু

আগের সংবাদ

ঝিনাইদহে যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

পরের সংবাদ

খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের মৃত্যুদণ্ড দেওয়ার দাবি নাসিমের

প্রকাশিত হয়েছে: মে ২০, ২০১৯ , ১০:৫৫ অপরাহ্ণ | আপডেট: মে ২০, ২০১৯, ১০:৫৭ অপরাহ্ণ

Avatar

খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের আইনের আওতায় এনে মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে ১৪ দলের পক্ষ থেকে খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের কঠোর শাস্তি দাবি করে আসছি। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন এদের ধরে প্রয়োজনে অর্থদণ্ড দিতে। আসলে এই ভেজালকারীরা মানুষরূপী নরপিচাশ, এদের শুধু অর্থদণ্ড নয়। ১৪ দলের পক্ষ থেকে আমরা দাবি করছি, এদের মৃত্যুদণ্ড দিতে হবে। এদের কোনোভাবে ক্ষমা করা যেতে পারে না।

আজ সোমবার (২০ মে) বাংলাদেশ তরিকত ফেডারেশনের ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মোহাম্মদ নাসিম। জাতীয় সংসদ ভবনের মেম্বার্স ক্লাব মাঠে ইফতার ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় নাসিম আরও বলেন, মানুষ পুড়িয়ে রাজনীতি করে এমন একটি রাজনৈতিক দল আছে, তাদের দ্বারাই সম্ভব এ ধরনের নরঘাতক ব্যবসা, খাদ্যে ভেজালের ব্যবসা করা। যার মাধ্যমে তাদের সন্তান মারা যেতে পারে, তার ভাই মারা যেতে পারে, আত্মীয়-স্বজন মারা যেতে পারে।

কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবি জানিয়ে নাসিম বলেন, অর্থমন্ত্রী বলেছেন, প্রয়োজনে ভর্তুকি দিয়ে বিদেশে রপ্তানি করে হলেও কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করবো। এর জন্য চৌদ্দদলের পক্ষ থেকে অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাই। অর্থনৈতিক শক্তি বাঁচানোর মূল নিয়ামক কৃষককে বাঁচানোর জন্য যা যা করণীয় আপনাদের করতে হবে, অতিদ্রুত কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করুন, এটা আমরা দাবি করছি।

সভাপতির বক্তব্যে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজ ভান্ডারী বলেন, ইসলামের নামধারী যতগুলো রাজনৈতিক দল আছে, যারা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক, এমন প্রত্যেকটি দলের নামে নির্বাচন কমিশনকে কারণ দর্শানোর জন্য বলবো এবং হাইকোর্টে রিট করবো। এটা আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণ আজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন, তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী প্রমুখ।