কানে কঙ্গনার জৌলুস

আগের সংবাদ

টাইগারদের প্রস্তুতি আজ শুরু

পরের সংবাদ

স্যামির আকাশকুসুম স্বপ্ন

প্রকাশিত হয়েছে: মে ২০, ২০১৯ , ১:১৪ অপরাহ্ণ | আপডেট: মে ২০, ২০১৯, ১:১৪ অপরাহ্ণ

Avatar

সদ্য সমাপ্ত আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হারে উইন্ডিজ। ত্রিদেশীয় সিরিজে টাইগারদের বিপক্ষে নাস্তানাবুদ হওয়া ক্যারিবিয়ানরা নাকি এবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে। ধর্মগ্রন্থ বাইবেলের রেফারেন্স দিয়ে এমন চমকপ্রদ ভবিষ্যদ্বাণী করেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। তার মতে এবার চ্যাম্পিয়ন হবে ওয়েস্ট ইন্ডিজ এবং এই বিষয়ে নাকি ধর্মগ্রন্থ বাইবেলে ইঙ্গিত আছে।
স্যামি নিজেকে বাইবেল বিশ্বাসী উল্লেখ করে বলেছেন, বাইবেলে ৪০ সংখ্যাটি বার বার আসে এবং এই কারণেই তিনি নিশ্চিত, ওয়েস্ট ইন্ডিজ এবার বিশ্বকাপ জিতবে। তিনি আরো বলেন, ৪০ বছর আগে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতেছে। আমি বাইবেলে বিশ্বাস রাখা একজন মানুষ। আপনারা দেখবেন, পবিত্র এই গ্রন্থে ৪০ সংখ্যাটি বার বার আসে। আমার মনে হয়, এই কারণেই আমরা এবার বিশ্বকাপ জিতব। এটাই সঠিক সময় আমাদের ঘুরে দাঁড়াবার। এবারই হয়ে যাবে কিছু একটা। উল্লেখ্য, ১৯৭৯ সালে শেষবার বিশ্বকাপ জিতেছিল উইন্ডিজ। তার পর বিশ্বকাপে ক্যারিবীয়ানদের সেরা সাফল্য বলতে ১৯৯৬ আসরের সেমিফাইনাল খেলা।
তার নিজ দলের ভালো-মন্দ নিয়ে কথা বলতে গিয়ে স্যামি বলেছেন, আমাদের দলের ব্যাটিং লাইন আপ খুব ভালো। তবে আসল কাজটা করতে হবে বোলারদের। ইংলিশ কন্ডিশনে উইকেট নিতে হবে। তা ছাড়া দলের সবাই ক্রিস গেইলের জন্য বিশ্বকাপ জিততে চাইবে। ইউনিভার্স বসকে বড় উপহার দিয়ে বিদায় জানাতে চাইছে সবাই। ক্যারিবীয়দের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক স্যামি সম্প্রতি বিশ্বকাপবিষয়ক এক অনুষ্ঠানে বলেন, এই বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজই জিতবে। যেহেতু ক্রিস গেইল অবসরে যাচ্ছেন, তার আগে ইউনিভার্সাল বস নিশ্চিতভাবে আলোড়ন সৃষ্টি করতে চাইবেন। আমার গভীর অনুভূতি তো তাই বলছে।
স্যামির এই আগাম বাণী অনেকের কাছে অবশ্য স্রেফ হাস্যকর ঠেকছে। কারণ বাছাই পর্ব খেলে বিশ্বকাপে জায়গা করে নেয়া দলের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা যে আকাশ-কুসুম স্বপ্ন বৈকি আর কিছুই হতে পারে না! এ ছাড়াও ক্যারিবীদের সাম্প্রতিক ফর্মও কথা বলছে না তাদের হয়ে। ওয়ানডে র?্যাংঙ্কিয়ে ৮ নম্বরে আছে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দল। সম্প্রতি আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজেও বাংলাদেশের কাছে টানা তিনবার হেরেছে তারা। তবে স্যামি এসব হিসাব-নিকাশে খুব একটা পাত্তা দিলেন না।