বঙ্গবন্ধু স্যাটেলাইটের বাণিজ্যিক কার্যক্রম উদ্বোধন

আগের সংবাদ

রাঙামাটিতে ওয়ার্ড যুবলীগের নেতাকে গুলি করে হত্যা

পরের সংবাদ

ট্রেবল জিতল ম্যানসিটি

প্রকাশিত হয়েছে: মে ২০, ২০১৯ , ১০:১৬ পূর্বাহ্ণ | আপডেট: মে ২০, ২০১৯, ২:১৯ অপরাহ্ণ

Avatar

বেশ কয়েক দিন ধরেই ট্রেবল জয়ের কথা বলে আসছিলেন ম্যানস্টোর সিটির কোচ পেপ গার্দিওলা। অবশেষে ট্রেবল জেতা হয়েই গেল ইংলিশ ক্লাবটির। ইংলিশ প্রিমিয়ার লিগ ও লিগ কাপের শিরোপা জেতা হয়েছিল আগেই। আর গতকাল রাতে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে হারিয়ে এফএ কাপের শিরোপাও জিতে নিল গার্দিওলার শিষ্যরা। এ ম্যাচে ম্যানসিটির হয়ে জোড়া গোল করেন গ্যাব্রিয়েল জিসুস ও রহিম স্টার্লিং। এ ছাড়া অপর গোল দুটি করেন ডেভিড সিলভা ও কেভিন ডি ব্রুইন। এফএ কাপের ইতিহাসে ফাইনালে এটি সবচেয়ে বড় ব্যবধানের জয়। ১৯০৩ সালে টুর্নামেন্টটির ফাইনালে ক্রিস্টাল প্যালেসকে একই ব্যবধানে হারিয়েছিল বিউরি। এবার ম্যানসিটি তাদের রেকর্ডে ভাগ বসাল। এর মধ্য দিয়ে ইতিহাসের প্রথম দল হিসেবে ঘরোয়া ফুটবলের তিনটি শিরোপাই জেতার কীর্তি গড়ল সিটিজেনরা।
টটেনহ্যামের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার রাতে হওয়া ফাইনাল ম্যাচটিতে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ওয়াটফোর্ডের বিপক্ষে গোল উৎসবে মেতে উঠে ম্যানসিটি। গোল উৎসবের শুরুটা হয় ম্যাচের ২৬ মিনিটে। এ সময় রহিম স্টার্লিংয়ের ক্রস থেকে উড়ে আসা বলে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করে ম্যানসিটিকে এগিয়ে (১-০) নেন মিডফিল্ডার ডেভিড সিলভা। এর ১২ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জিসুস।
১বার্নাদো সিলভার পাস থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন তিনি। ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা ম্যানসিটি আধিপত্য ধরে রাখে দ্বিতীয়ার্ধেও। ম্যাচের ৬১ মিনিটে জিসুসের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক গোল করে ব্যবধান বাড়ান (৩-০) মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। এর ৭ মিনিট পর ম্যাচে নিজের দ্বিতীয় গোলের দেখা পান জিসুস। এবার তাকে বলের জোগান দেন ডি ব্রুইন। জিসুসের এই গোলের মধ্য দিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৪-০তে। সেই সঙ্গে ম্যানসিটির জয়ও একপ্রকার নিশ্চিত হয়ে যায়। গোল উৎসবের শেষটা হয় রহিম স্টার্লিংয়ের দুটি গোলের মধ্য দিয়ে। এর প্রথমটি আসে ম্যাচের ৮১ মিনিটে। এ গোলটি তিনি করেন বার্নারদো সিলভার পাস থেকে বল পেয়ে। এর ৬ মিনিট পরেই ম্যাচে নিজের দ্বিতীয় গোলটির দেখা পান স্টার্লিং। শেষ পর্যন্ত ৬-০ গোলের বড় ব্যবধানের জয় পায় গার্দিওলার শিষ্যরা। আর মাঠ ছাড়ে ট্রেবল জয়ের আনন্দ নিয়ে। এ নিয়ে ষষ্ঠবারের মতো এফএ কাপের শিরোপা জিতল ম্যানসিটি। এর আগে সিটিজেনরা শেষবার টুর্নামেন্টটির শিরোপা জিতেছিল ২০১০/১১ মৌসুমে।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা