স্যামির আকাশকুসুম স্বপ্ন

আগের সংবাদ

‘ভর্তুকি দিয়ে চাল রপ্তানি করা হবে’

পরের সংবাদ

টাইগারদের প্রস্তুতি আজ শুরু

প্রকাশিত হয়েছে: মে ২০, ২০১৯ , ২:১৩ অপরাহ্ণ | আপডেট: মে ২০, ২০১৯, ২:১৩ অপরাহ্ণ

Avatar

ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজকে হারিয়ে শিরোপা জিতে ফুরফুরে টাইগাররা এখন লেস্টার সিটিতে। দলপতি মাশরাফি ঢাকায়, তামিম ইকবাল দুবাইতে থাকলেও বিশ্বকাপ স্কোয়াডের অধিকাংশ খেলোয়াড়কে নিয়ে আজ থেকে ইংল্যান্ডের লেস্টার সিটিতে শুরু হচ্ছে তিন দিনের অনুশীলন ক্যাম্প। ডাবলিনে শুক্রবার ম্যাচ শেষ করে বিলম্ব করেনি টাইগাররা। বাংলাদেশ সময় শনিবার রাত আড়াইটায় বিশ্বকাপ দলের ১৩ সদস্য লিস্টারে পৌঁছেছেন। অধিনায়ক মাশরাফি মুর্তজা ও ওপেনার তামিম ইকবাল ইংল্যান্ডে ফিরবেন বুধবার। সবকিছু আগে থেকেই ঠিক করা ছিল। তাই উইন্ডিজের বিপক্ষে ফাইনাল জিতেই বাংলাদেশের উদ্দেশে বিমান ধরেন মাশরাফি, তামিম, নাঈম, তাসকিন, ফরহাদ রেজা ও ইয়াসীর আলী। আর মাশরাফি ও তামিমকে ছাড়াই বাকি ১৩ সদস্য ইংল্যান্ডের লেস্টার সিটির উদ্দেশে আয়ারল্যান্ড ছেড়েছিল। পরশু রাতে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে সাকিব-মুশফিকদের জন্য অপেক্ষায় ছিলেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এবং অ্যান্টি করাপশন ইউনিটের প্রধান মঞ্জুর মোরশেদ। সেখান থেকে একসঙ্গে টিম বাসে করে প্রায় দেড় ঘণ্টা যাত্রা শেষে বাংলাদেশ সময় রাত আড়াইটায় লিস্টারে পৌঁছায় দল।
বিশ্বকাপের আগে নিজদের ঝালিয়ে নিতে আজ থেকে আগামী ২৩ মে পর্যন্ত লিস্টারে অবস্থান করবেন সাকিব-মুশফিকরা। তবে লিস্টারে এই সময়টাতে বিসিবির খরচে টাইগারদের ক্যাম্প করতে হবে। সেই সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত সব দায়-দায়িত্বও বিসিবির। আগামী বৃহস্পতিবার লিস্টার ছেড়ে প্রস্তুতি ম্যাচের ভেন্যু কার্ডিফে যাবে বাংলাদেশ দল।
এ ছাড়া ২৪ মে থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। তখন থেকে অংশগ্রহণকারী দেশগুলোর সব দায়দায়িত্ব নেবে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুটি খেলবে টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে তারা। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।
এবার দ্বাদশ ওয়ানডে বিশ্বকাপের আসরে দশটি দল অংশগ্রহণ করেছে। তবে বিশ্বকাপ টুর্নামেন্টের আগে আটটি দল মাশরাফি বাহিনীর শক্তি-সামর্থ্য সম্পর্কে আগেভাগে কিছুটা অবগত থাকলেও টাইগারদের প্রকৃত গর্জন এবং ভয়ঙ্কর রূপ দেখেছে উইন্ডিজ। গত শুক্রবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ক্যারিবীয়দের উড়িয়ে ট্রফি জিতেছে বাংলাদেশ। কিন্তু যাদের সুবাদে আয়ারল্যান্ড থেকে বাংলাদেশে ছড়িয়েছে উৎসবের রেণু, তাদের কি আর বসে থাকার সুযোগ আছে। ঐতিহাসিক ত্রিদেশীয় সিরিজ জয়ের পর টাইগারদের এবার লক্ষ্য বিশ্বকাপ মিশন। আজ থেকে এ মিশন শুরু করবে সাকিব-সৌম্যরা।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা