নেপালে যাত্রীবাহী বাস নদীতে, নিহত ৫

আগের সংবাদ

স্মার্টফোন ব্যবসাকে বিদায় জানাচ্ছে এইচটিসি!

পরের সংবাদ

তিন দিনের জন্য দেশে মাশরাফি

খেলা প্রতিবেদক :

প্রকাশিত হয়েছে: মে ১৯, ২০১৯ , ১২:৪৮ অপরাহ্ণ

ট্রফি জিতে সরাসরি ইল্যান্ডে না গিয়ে মাত্র ৩ দিনের জন্য দেশে ফিরছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর মুশফিকসহ দলের অন্যান্যদের গন্তব্য লেস্টার সিটি।
গত রাত ১১টায় মাশরাফি ঢাকা ফিরে আবার আগামী বুধবার ইল্যান্ডের উদ্দেশে রওনা হবেন। ৯ বছর এবং ৬ ফাইনালের আক্ষেপ ঘুচিয়ে, সপ্তমবার ফাইনালে প্রতিপক্ষকে কোনো সুযোগ না দিয়ে নিজেরাই ট্রফি জয়ের আনন্দে মাতে টাইগাররা।
গত শুক্রবার সৌম্য-মোসাদ্দেকের ব্যাটিংয়ে সপ্তম ফাইনাল ‘লাকি সেভেন’ হয়েই ধরা দিয়েছে ত্রিদেশীয় সিরিজের ট্রফি। এই জয়ের আনন্দ এখানেই থামিয়ে দিতে চান না টাইগার দলপতি মাশরাফি। এই জয়কে কেবল শুরু বলে বিশেষায়িত করলেন বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক।
ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে বহুজাতিক কোনো টুর্নামেন্টের ট্রফি জিতে নিজের অনুভ‚তি জানাতে গিয়ে মাশরাফি বলেন, এই অনুভ‚তি অসাধারণ। আমাদের মাত্র শুরু হলো। আশা করি, এমন ট্রফি জয়ের ধারাবাহিকতা থাকবে। আমরা ৬ বার ফাইনাল জিততে পারিনি। সপ্তমবারের এসে সফল হলাম। এই মুহূর্তে এর চেয়ে ভালো কোনো অনুভ‚তি আর হতে পারে না। এ সময় এ জয়কে পুরোপুরি টিমওয়ার্ক হিসেবে ব্যাখ্যা করেন মাশরাফি। মাত্র ২৪ ওভারে ২১০ রান তাড়া করতে যেমনটা শুরুর দরকার ছিল, উদ্বোধনী জুটিতে ঠিক সেটাই এনে দেন দুই ওপেনার সৌম্য সরকার এবং তামিম ইকবাল। মাঝের ওভারে রানের গতি ঠিক রাখেন মুশফিকুর রহিম এবং শেষ ভাগে ঝড় তুলে ম্যাচ জেতান মোসাদ্দেক সৈকত।
ওদিকে আয়ারল্যন্ড ত্রিদেশীয় শিরোপা জিতে শুক্রবারই দেশের পথে রওনা হন মাশরাফি। সঙ্গে তামিম ইকবালও রয়েছেন। এ ছাড়া বিশ^কাপ স্কোয়াডের বাইরে থাকা ৪ ক্রিকেটারের মধ্যে নাঈম হাসান, তাসকিন আহমেদও তাদের সঙ্গী হয়েছেন।
বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, অন্য ২ ক্রিকেটার ইয়াসির আলী ও ফরহাদ রেজা রবিবার (১৯ মে) ভোর ৫টায় দেশের উদ্দেশে রওনা দেবেন। দুবাই পর্যন্ত মাশরাফির সঙ্গে থাকবেন তামিম। সেখান থেকেই পরিবারের সঙ্গে যোগ দেবেন তিনি। মাশরাফি দেশে ফিরে আগামী বুধবার আবারো ইল্যান্ডের উদ্দেশে রওনা হবেন। বৃহস্পতিবার বিশ^কাপ অধিনায়কদের নিয়ে আইসিসির একটি আয়োজনে অংশ নেবেন মাশরাফি।