×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০১৯, ০৭:০১ পিএম

যুক্তরাষ্ট্রে এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর একটি এফ-১৬ যুদ্ধবিমান গুদামঘরে বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার পেরিস বিমান ঘাঁটি থেকে উড্ডয়নের পর যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয় বলে দেশটির টেলিভিশন চ্যানেল সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে।

সামরিক ওই বিমানঘাঁটির মুখপাত্র জানিয়েছেন, রানওয়ে থেকে ছাড়ার পর কিছুদূর না যেতেই বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। তবে পাইলট বিমান থেকে নিরাপদে বের হতে সক্ষম হয়েছেন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। তার অবস্থা খুব একটা গুরুতর নয়।

মুখপাত্র আরও জানান, হাইড্রলিক ফেইলার হওয়ার কারণে এফ-১৬ যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়েছে। কর্তৃপক্ষ তদন্ত করছে বিমান বিধ্বস্তের ঘটনায় আশপাশের কেউ আহত হয়েছেন কিনা।

বিমানটি রানওয়ে ছাড়ার পর কিছুদূর না যেতেই দুর্ঘটনার কবলে পড়ার কারণে বিমানঘাঁটির অগ্নিনির্বাপক দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে সক্ষম হন। এসময় তাদের সঙ্গে পুলিশও যোগ দেয়।

যেই গুদামঘরটিকে বিমানটি বিধ্বস্ত হয়েছে সংশ্লিষ্ট কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা সিএনএনকে বলেছেন, দুর্ঘটনার সময় গুদামঘরে অবস্থানরত তাদের কর্মীদের সবাই নিরাপদে আছেন।

কোম্পানির সিইও এক বিবৃতিতে জানিয়েছেন, ‘সৃষ্টাকর্তাকে ধন্যবাদ যে সবাই নিরাপদে এবং সুস্থ্য আছেন। যদি কোনো দুর্ঘটনার ঘটকো তাহলে এটা আমাদের জন্য একটা বড় ক্ষতি হতো। কিন্তু এখন আমাদের চিন্তা সেসব কর্মী এবং তাদের পরিবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App