রোজা নিয়ে আসিফ আকবরের গান

আগের সংবাদ

আজ মুক্তি পাচ্ছে অজয়ের নতুন সিনেমা

পরের সংবাদ

চলচ্চিত্র পুরস্কারের সুপারিশ যাচ্ছে মন্ত্রণালয়ে

প্রকাশিত হয়েছে: মে ১৭, ২০১৯ , ২:৫৯ অপরাহ্ণ | আপডেট: মে ১৭, ২০১৯, ৫:২৭ অপরাহ্ণ

Avatar

২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য ছবি আহ্বান করে তথ্য মন্ত্রণালয়। দুই সাল মিলিয়ে মোট ৭৪টি ছবি জমা পড়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ২৮টি শাখায় প্রতিদ্বন্দ্বিতা করার জন্য।
দুই মাসের মধ্যে ছবিগুলো দেখা শেষ করে বেশি নম্বর পাওয়া ছবির বিষয়ে সুপারিশ পাঠানোর কথা তথ্য মন্ত্রণালয়ে। মন্ত্রণালয়ের বেঁধে দেয়া সময় প্রায় শেষের দিকে। এরই মধ্যে জুরি বোর্ডের সদস্যরা সব ছবি দেখা শেষ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুরি বোর্ডের সদস্য নিজামুল কবীর। তিনি বলেন, আমরা জমা পরা সব ছবি দেখেছি। আগামী সপ্তাহে সব বিভাগে বেশি নম্বর পাওয়া ছবি, অভিনয়শিল্পী, কলাকুশলীদের নাম পাঠাবো মন্ত্রণালয়ে। এক্ষেত্রে দুটি করে নাম পাঠাবো। একটি বেশি নম্বর পাওয়া, অন্যটি বিকল্প। ঈদুল ফিতরের আগে সব প্রক্রিয়া শেষ করে ফেলতে চাই আমরা।
২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিতে ১৩ সদস্য বিশিষ্ট জুরি বোর্ড কাজ করছে। এই ১৩ সদস্য বিশিষ্ট জুরি বোর্ডে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) সভাপতির দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্য-সচিব হিসেবে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র) ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক সদস্য হিসেবে দায়িত্বে আছেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা