×

খেলা

শেখ জামালের হোঁচট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০১৯, ০৯:৩৭ পিএম

শেখ জামালের হোঁচট

শেখ জামাল (হলুদ) বনাম মুক্তিযোদ্ধার (সাদা) ম্যাচ শেষের দৃশ্য/ ছবি: সংগৃহীত

এগিয়ে যাওযার পরও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ বৃহস্পতিবার (১৬ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে।

মুক্তিযোদ্ধার বিপক্ষে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে শেখ জামাল। ম্যাচের দশম মিনিটে এগিয়ে যেতে পারতো ধানমন্ডির ক্লাবটি। গাম্বিয়ান ফরোয়ার্ড এমিল সাম্বুর ডি-বক্স থেকে নেওয়া শট রুখে দেন মুক্তিযোদ্ধা গোলরক্ষক ওমর ফারুক লিঙ্কন।

অবশ্য গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি শেখ জামালকে। ১৮ মিনিটে জাল খুঁজে নেয় সলোমন কিংয়ের হেড।

কিন্তু প্রতিশোধটা নেওয়া হয়নি শেখ জামালের। ৩০তম মিনিটে জাপানি মিডফিল্ডার ইউসুকে কাতোর অনবদ্য ভলি থেকে সমতায় ফিরে মুক্তিযোদ্ধা। হাবিবুর রহমানের থ্রো-ইন থেকে হেড নিয়েছিলেন মুক্তিযোদ্ধার এক খেলোয়াড়। সেই ওড়ে আসা বলে ভলি নেন কাতোর।

বিরতির পর আরো জোরালো আক্রমণ শাণালেও জাল খুঁজে পায়নি শেখ জামাল। ৪৮ মিনিটে লক্ষ্যভ্রষ্ট হয় সলোমন কিংয়ের ফ্রি-কিক। ৫৫ মিনিটে দুর্দান্ত শট নিয়েছিরেন গাম্বিয়ান ফরোয়ার্ড এবু কাতেন। কিন্তু সেই শট চলে যায় মুক্তিযোদ্ধার ক্রসবারের উপর দিয়ে।

এই ড্রয়ে ১৪ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে আছে শেখ জামাল। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে সপ্তম স্থানে মুক্তিযোদ্ধা।

বৃহস্পতিবার (১৬ মে) অন্য ম্যাচে জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে তারা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তলানির দল টিম বিজেএমসিকে।

ম্যাচের পঞ্চম মিনিটে উজবেকিস্তান ফরোয়ার্ড ওতাবেক জোকিরভের গোলে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কলম্বিয়ান ফরোয়ার্ড দেইনির করদোভা। ব্যবধানটা ৩-০ করেন ব্রাজিলিয়ান ফুটবলার আলেসান্দ্রো চেলিন।

এই জয়ে শেখ রাসেলকে টপকে গেছে সাইফ। ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে তারা। ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আছে বসুন্ধরা কিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App