ইমন খানের নতুন গান

আগের সংবাদ

টাইগারদের প্রস্তুতি ম্যাচ টিভি পর্দায়

পরের সংবাদ

অজিরা ফেভারিট নয়

প্রকাশিত হয়েছে: মে ১৬, ২০১৯ , ২:০৫ অপরাহ্ণ | আপডেট: মে ১৬, ২০১৯, ২:০৫ অপরাহ্ণ

Avatar

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ আসরের পর্দা উঠতে আর বাকি মাত্র ১৪ দিন। এবার অংশগ্রহণকারী ১০ দল নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। তবে ক্রিকেটের সবচেয়ে বড় এই মঞ্চে অস্ট্রেলিয়া দলকে ফেভারিট দাবি করছেন না সাবেক অজি ক্রিকেটার ব্রেন্ডন জুলিয়ান। তিনি মনে করেন স্মিথ-ওয়ার্নারদের বিশ্বকাপ জিততে হলে নিতে হবে বেশ কয়েকটি ঝুঁকি।
বিশ্বকাপের কথা চিন্তা করলেই সবার আগে মাথায় আসে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নাম। আর কেনই বা আসবে না পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন যে তারা। নিজেদের ঘরে দুর্দান্ত খেলে পাঁচবার বিশ্বকাপ ট্রফি তুলেছে অজিরা। অথচ আসন্ন বিশ্বকাপে নিজেদের হট ফেভারিট দাবি করতে পারছেন না সাবেক এক অস্ট্রেলিয়ান ক্রিকেটার। ২০১৫ বিশ্বকাপ জেতার পর সময়টা বেশ ভালোই যাচ্ছিল অজিদের। তবে গত বছর স্মিথ-ওয়ার্নারের নিষিদ্ধ হবার পর ফর্মই হারিয়ে ফেলে চমৎকার খেলা দলটি। তবে বর্তমানে দারুণ ফর্মে রয়েছে অ্যারন ফিঞ্চরা। তারা ভারতের মাটিতে কোহলিদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে। এরপর পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে সরফরাজদের হারিয়ে ওয়ানডে সিরিজ জয়। সর্বশেষ বিশ্বকাপের প্রস্তুতিস্বরূপ নিউজিল্যান্ডের ‘এ’ দলকে ডেকে এনে ম্যাচ খেলা সব মিলিয়ে প্রস্তুতিটা ভালোই নিয়েছে অজিরা। তবুও নিজেদের ফেভারিট দাবি করছেন না ব্রেন্ডন জুলিয়ান। তিনি মনে করেন বিশ্বকাপ জিততে হলে ওয়ার্নার-স্মিথকে জ্বলে উঠতেই হবে ব্যাট হাতে। সেই সঙ্গে দলের আরো দুয়েকজন এক্স-ফ্যাক্টর ক্রিকেটার হিসেবে জ্বলে উঠতে হবে।
ব্রেন্ডন জুলিয়ান বলেন, এই দলের কোনো অনিশ্চয়তা নেই যে তাদের বিশ্বকাপ জেতার সামর্থ্য আছে। যাই হোক, তাদের ভালো ক্রিকেট খেলতে হবে এবং জিততে হলে তাদের বেশ ঝুঁকি নিতে হবে আমি মনে করি। আমি বলছি না তারা দারুণ ফর্ম নিয়ে এই টুর্নামেন্ট খেলতে যাচ্ছে। আমি তাদের চারেই রাখব। দলে দুয়েকজন এক্স-ফ্যাক্টর ক্রিকেটার ফিরেছে। আমার পছন্দ ডেভিড ওয়ার্নার! আমার মনে হয় সে টুর্নামেন্ট সেরা হবে। সেই সামর্থ্য তার রয়েছে। সে জাতীয় দলের জার্সি গায়ে রান করতে মুখিয়ে আছে।