×

জাতীয়

সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে অগ্নিকাণ্ডে নিহত ১, আহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মে ২০১৯, ১১:১১ পিএম

সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে অগ্নিকাণ্ডে নিহত ১, আহত ৫

শিপ ব্রেকিং ইয়ার্ডে অগ্নিকাণ্ড। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে সমুদ্র উপকূলে অবস্থিত প্রিমিয়াম ট্রেড করপোরেশন নামক একটি শিপ ব্রেকিং ইয়ার্ডে অগ্নিকাণ্ডে একজন শ্রমিক মারা গেছেন। এছাড়া আরও পাঁচজন শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন।

আজ বুধবার সকালে বারআউলিয়ায় অবস্থিত শিপ ইয়ার্ডটিতে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে নুর নবীর মালিকানাধীন ইয়ার্ডটিতে কাজ করছিলেন একদল শ্রমিক। এ সময় স্ক্র্যাপ জাহাজের একটি কক্ষে শ্রমিকরা গ্যাস সিলিন্ডার দিয়ে লোহা কাটছিল। ওই কক্ষে আগে থেকেই পরিত্যক্ত বর্জ্য তেল ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিল।

আগুনের স্ফুলিঙ্গ বর্জ্য তেলে পড়লে পুরো কক্ষে আগুন ধরে যায়। এতে ৬ শ্রমিক দগ্ধ হয়। গুরুত্বর আহত অবস্থায় শ্রমিকদের চমেক হাসপাতালে প্রেরন করা হলে চিকিৎসাধীন অবস্থায় মো. রুবেল (২৬) নামে এক শ্রমিকের মৃত্যু হয়।

চমেক হাসাপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দিন জানান, দগ্ধ অবস্থায় ৬ শ্রমিককে এখানে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় রুবেলের মৃত্যু হয়। তিনি নোয়াখালী জেলার সেনবাগ থানার কদিরপুর এলাকার শেখ আহম্মদের পুত্র।

বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন মো. সোহেল (২২), আল আমিন (২৮), মো. জলিল (৩০), ও মামুনুল ইসলাম (২৭) ও মো. মাসুদ (২০)। এদের মধ্যে জলিলের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App