হলিউড অভিনেত্রী ডরিসের প্রয়াণ

আগের সংবাদ

শিশু হাসপাতালের টয়লেটে নবজাতক : দত্তক নিতে থানায় শতাধিক ফোন

পরের সংবাদ

লক্ষ্মীর ইতিহাস

প্রকাশিত হয়েছে: মে ১৫, ২০১৯ , ২:২৩ অপরাহ্ণ | আপডেট: মে ১৫, ২০১৯, ২:২৩ অপরাহ্ণ

Avatar

এতদিন ক্রিকেটে ম্যাচ পরিচালনার কঠিন দায়িত্ব দেয়া হতো শুধু পুরুষদের। বর্তমানে পুরুষ ও নারী উভয়েরই সমান অধিকার রয়েছে। তাই আইসিসি এবার নিয়োগ দিয়েছে বিশে^র প্রথম নারী ম্যাচ রেফারিকে।
গতকাল ক্রিকেট ইতিহাসের প্রথম নারী ম্যাচ রেফারি হিসেবে নিয়োগ পান জিএস লক্ষ্মী। ভারতের সাবেক এই ক্রিকেটার ২০০৮-২০০৯ মৌসুমে ঘরোয়া ক্রিকেটে ম্যাচ পরিচালনা শুরু করেছিলেন। এরপর আন্তর্জাতিক অঙ্গনে প্রমীলা ক্রিকেটের তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন লক্ষ্মী।
নতুন এই অর্জনকে বিরাট সম্মানের উল্লেখ করে জিএস লক্ষ্মী তার প্রতিক্রিয়ায় বলেন, আইসিসির প্যানেল ম্যাচ রেফারি হিসেবে নিয়োগ পাওয়াটা আমার জন্য বিরাট সম্মানের। এটা নতুন দিগন্তের দ্বার উন্মোচন করেছে। ভারতে একজন ক্রিকেটার হিসেবে আমার যেমন লম্বা ক্যারিয়ার ছিল, তেমনি ম্যাচ রেফারি হিসেবেও।
আশা করছি খেলোয়াড় ও ম্যাচ রেফারি হিসেবে আমার যে অভিজ্ঞতা রয়েছে সেটা আমি আন্তর্জাতিক অঙ্গনে ভালোভাবেই কাজে লাগাতে পারব।
আইসিসিকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, আমি আইসিসিকে ধন্যবাদ দিতে চাই। একই সঙ্গে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড, আমার সহকর্মীদের ধন্যবাদ দিতে চাই। আমি আমার সামর্থ্যরে সবটুকু দিয়ে তাদের যে প্রত্যাশা সেটা পূরণ করার চেষ্টা করব।

বিষয়: