ফের ক্ষতিকর দুধ-দই উৎপাদনকারীদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

আগের সংবাদ

দূতাবাসের অপ্রয়োজনীয় কর্মচারীদের ইরাক ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের

পরের সংবাদ

পাটকল শ্রমিকরা প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করুন: অর্থমন্ত্রী

প্রকাশিত হয়েছে: মে ১৫, ২০১৯ , ৫:৫১ অপরাহ্ণ | আপডেট: মে ১৫, ২০১৯, ৫:৫১ অপরাহ্ণ

Avatar

সরকারের ভর্তুকিতে চলা পাটকলে বকেয়ার জন্য আন্দোলনকারী শ্রমিকদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করতে বলেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ বুধবার (১৫ মে) সচিবালয়ে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে প্রশ্নের জবাবে একথা জানান অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী একটা সুরহা করতে পারবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের (শ্রমিক) যোগাযোগ করতে বলেছি। আমার বিশ্বাস কোনো না কোনোভাবে প্রধানমন্ত্রী একটা সমাধান খুঁজে বের করবেন।

খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় বকেয়া বেতন-ভাতার দাবিতে গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছেন শ্রমিকেরা।

এ বিষয়ে মুস্তফা কামাল বলেন, পাটকল, আর আমরা কতদিন ফাইন্যান্স করবো? গত ১০ বছরে আমরা সাত হাজার কোটি টাকা ফাইন্যান্স করেছি। এখনো ফাইন্যান্সিং চলছে, ফ্যাক্টরি চলে না, বন্ধ। বেতন দিতে না পারলে…। আমি জানি না কীভাবে এটা হবে। প্রধানমন্ত্রী আমার মনে হয় ঠিকমতো সুরাহা করতে পারবেন।

অর্থমন্ত্রী বলেন, আর যেহেতু আমি সরাসরি এই মন্ত্রণালয়ের দায়িত্বে না, কথা বলাও আমার ঠিক হবে না। ওই মন্ত্রণালয়ে দু’জন মন্ত্রী আছেন। মন্ত্রীরা ডেফিনেটলি কোনো না কোনো কমিটমেন্ট দিয়েছেন, যারা চাকরি করেন শ্রমিক-কর্মচারী যারা আছেন, হয়তো তারা একটা কথা দিয়েছেন বা আলাপ-আলোচনা করেছেন। আমি বললে দু’রকম হতে পারে, এজন্য আমি বলবো না।