অতিরিক্ত ফি নিলে স্বীকৃতি বাতিল

আগের সংবাদ

লঞ্চের টিকিট বিক্রি শুরু ১৫ রমজানে

পরের সংবাদ

অভ্যর্থনা জানাবে আ.লীগ

আজ দেশে ফিরবেন ওবায়দুল কাদের

প্রকাশিত হয়েছে: মে ১৫, ২০১৯ , ১১:৫৮ পূর্বাহ্ণ | আপডেট: মে ১৫, ২০১৯, ১১:৫৮ পূর্বাহ্ণ

Avatar

চিকিৎসা শেষে আজ বুধবার দেশে ফিরছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সন্ধ্যায় তিনি ঢাকা পৌঁছবেন। বিমানবন্দরে তাকে আওয়ামী লীগের পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হবে। গতকাল মঙ্গলবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।
হৃদরোগে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে প্রায় আড়াই মাস চিকিৎসাধীন ছিলেন ওবায়দুল কাদের। গত ৩ মার্চ মধ্যরাতে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে বিএসএমএমইউতে ভর্তি করানো হয়। সেখানে এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটিতে রিং পরানো হয়। এরপর তাকে বিএসএমএমইউর আইসিইউতে রাখা হয়। তার চিকিৎসায় সেদিনই মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্স করে একটি বিশেষজ্ঞ দল ঢাকায় আসে। ৪ মার্চ তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণে ঢাকায় আসেন ভারতের প্রখ্যাত চিকিৎসক ডা. দেবী শেঠী। তার পরামর্শেই কাদেরকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়। ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে কাদেরের সার্জারি সম্পন্ন হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে।
এক মাস চিকিৎসা শেষে হাসপাতাল ছাড়ার পর চিকিৎসকরা ‘চেকআপের জন্য’ তাকে আরো কিছু দিন সিঙ্গাপুরে থাকার পরামর্শ দেন। সেখানে একটি বাসা ভাড়া করে তিনি সিঙ্গাপুরে অবস্থান করেন। তার সঙ্গে স্ত্রী ইসরাতুন্নেসা কাদেরও রয়েছেন।