বিশ্বকাপে রান উৎসব!

আগের সংবাদ

মধুর ক্যান্টিনে ছাত্রলীগের মারামারির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

পরের সংবাদ

পাকিস্তানের বেলুচিস্তানে বিস্ফোরণে ৪ পুলিশ সদস্য নিহত, আহত ১১

প্রকাশিত হয়েছে: মে ১৪, ২০১৯ , ১২:১৮ অপরাহ্ণ | আপডেট: মে ১৪, ২০১৯, ১২:২৮ অপরাহ্ণ

Avatar

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি মসজিদের কাছে শক্তিশালী বোমা বিস্ফোরণে চার পুলিশ সদস্য নিহত হয়েছে এবং ১১ জন আহত হয়েছে।

সোমবার রাতে প্রাদেশিক রাজধানী কোয়েটার স্যাটেলাইট টাউন এলাকার মসজিদের কাছে এ বিস্ফোরণ ঘটে।

মসজিদে নামাজ আদায়কারী জনগণকে নিরাপত্তা প্রদানের জন্য পুলিশ ভ্যানকে লক্ষ্য করে এই হামলা সংঘটিত হয় বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম।

কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মো: রাজ্জাক চেমমা বলেন, “মসজিদের নিরাপত্তার জন্য পুলিশ ভ্যানকে লক্ষ্য করে এই হামলায় র্যাপিড রেসপন্স গ্রুপের (আরআরজি) চারজন সদস্য প্রাণ হারিয়েছে। এ হামলায় আরও ১১ জন আহত হয়েছে, , আহতদের অবস্থা গুরুতর বলে তিনি জানান।”

প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ ল্যাংভ বলেন, গত তিন দিনের মধ্যে বেলুচিস্তানে দ্বিতীয় প্রধান সন্ত্রাসী হামলা হয়েছে।

শনিবার তিন ভারী সশস্ত্র জঙ্গিরা বেলুচিস্তান প্রদেশের পাকিস্তানের বন্দর নগরী গওয়াদারের একটি বিলাসবহুল হোটেলে হামলা চালায়, এতে পাকিস্তানের নৌবাহিনী ও তিন জঙ্গি সহ আটজন নিহত হয়।

একটি মোটর সাইকেল চালিত একটি বিস্ফোরক ডিভাইস পুলিশ ভ্যান কাছাকাছি পার্ক করা ছিল। অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা স্যাটেলাইট টাউন এলাকায় মসজিদটির কাছে বিস্ফোরক-বহনকারী মোটরবাইকটি পার্ক করে এবং পুলিশ ভ্যান সেখানে পৌঁছালে রিমোট কন্ট্রোলে এটি বিস্ফোরণ ঘটায়।

শক্তিশালী বিস্ফোরণে এলাকাটিতে পার্ক করা বেশ কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছিল এবং আশেপাশের ভবনের জানালা ভেঙ্গে গেছে, যদিও মসজিদটি আক্রমণে নিরাপদ ছিল। নিরাপত্তা বাহিনী এলাকা বন্ধ করে দিয়েছে এবং বিস্ফোরণে জড়িতদের চিহ্নিত করার জন্য একটি অনুসন্ধান অভিযান শুরু করেছে।

নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তান পুলিশ বাহিনীর লক্ষ্যবস্তুতে মোটরসাইকেলের বোমা বিস্ফোরণের দায় স্বীকার করেছে।

প্রধানমন্ত্রী ইমরান খান হামলার নিন্দা জানিয়েছেন। নিরাপত্তার ব্যবস্থা উন্নত করার পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আহত ব্যক্তিদের সর্বোত্তম চিকিৎসা সুবিধা প্রদানের নির্দেশ দিয়েছে তিনি।