×

খেলা

জুলাইয়ে টাইগারদের শ্রীলঙ্কা সফর হচ্ছে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০১৯, ০৬:২৬ পিএম

আগামী জুলাইয়ে শ্রীলঙ্কায় বাংলাদেশ দলের নির্ধিারিত সফর হচ্ছে, শনিবার এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটে পক্ষ থেকে। কারণ হিসেবে তারা গত ২১ এপ্রিল ইস্টার সানডেতে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় ভয়ের পরিবেশ ও দেশটিতে অব্যাহতভাবে আরও হামলার আশঙ্কাকে সামনে এনেছেন। র্তাসংস্থা এএফপি’র বরাতে শ্রীলঙ্কার ডেইলি মিরর রোববার এ খবর দিয়েছে। এতে বলা হয়েছে, বাংলাদেশ ওয়ানডে দলের শ্রীলঙ্কায় পূর্বনির্ধারিত সফর ছিল জুলাইয়ে। সেটি এখন ডিসেম্বরে নেয়ার চিন্তা-ভাবনা চলছে।

কিন্তু, তারপরও ইস্টার সানডেতে গির্জা ও হোটেলে হামলার জেরে এই সিরিজ নিয়ে আশঙ্কা থেকেই যাচ্ছে। আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) ওই হামলায় ২৫০ জনের বেশি মানুষ নিহত ও ৫ শতাধিক মানুষ আহত হন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান ঢাকার সাংবাদিকদের বলেছেন, ‘শ্রীলঙ্কায় একটিই সমস্যা: সেখানকার যে পরিস্থিতি, তাতে সফরে যাওয়ার প্রশ্নই ওঠে না। শুধু বাংলাদেশ নয়, আমার মনে হয় কোনো দেশের খেলোয়াড়ই দেশটিতে এই মুহূর্তে যেতে চাইবে না।’

তিনি বলেন, ‘পরিস্থিতি শান্ত হলে, তারা (শ্রীলঙ্কা) আশ্বস্ত করলে এবং আমাদের নিরাপত্তা দল ছাড়পত্র দিলে ভেবে দেখা হবে। কিন্তু, এই মুহূর্তে আমরা সেখানে যাওয়ার কোনো চিন্তাই করছি না।’

বাংলাদেশ ক্রিকেট দল সাম্প্রতিক ভয়াবহ হামলার মুখোমুখি হয়েছে। গত ১৫ মার্চ নিউজিল্যান্ড সফরে দেশটির ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউড মসজিদে বন্দুকধারী হামলা চালিয়ে ৫১ জনকে হত্যা করে।

ওই সময় বাংলাদেশ দলের মুসলিম খেলোয়াড় ও কর্মকর্তারা মসজিদটির ৫০ মিটার দূরে ছিলেন। তারা সেখানে জুমার নামায আদায়ের উদ্দেশে গিয়ে হামলার মুখে পড়েন। ওই ঘটনার পর সফর বাতিল করে বাংলাদেশ দল দেশে ফিরে আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App