এবার তৃতীয় স্বামীকে নিয়ে হানিমুনে গেলেন শ্রাবন্তী

আগের সংবাদ

ডিসি সম্মেলন ১৪-১৮ জুলাই

পরের সংবাদ

মধুর আমার মায়ের হাসি

প্রকাশিত হয়েছে: মে ১১, ২০১৯ , ৯:৪৬ অপরাহ্ণ | আপডেট: মে ১১, ২০১৯, ৯:৪৭ অপরাহ্ণ

Avatar

বিশ্বজুড়ে মে মাসের দ্বিতীয় রবিবার ‘বিশ্ব মা দিবস’ পালিত হয়ে থাকে। সে হিসেবে আগামীকাল রবিবার ‘বিশ্ব মা দিবস’। দিবসটি উপলক্ষে শোবিজ তারকারা মাকে নিয়ে তাদের অনুভ‚তি ব্যক্ত করেছেন। বিশ্ব মা দিবস উপলক্ষে ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান মাকে নিয়ে ভোরের কাগজকে বলেন, আমার প্রাণ হচ্ছে আমার মা। আর তাই বিশ্ব মা দিবসে আমার প্রথম পরিকল্পনা হচ্ছে মাকে একটা সারপ্রাইজ দেয়া। এখন ঈদের কাজের চাপ অনেক বেশি। আর তাই হয়তো মাকে নিয়ে বাইরে যেতে পারব না। দিবসটি উপলক্ষে মাকে একটা চমৎকার কিছু উপহার দিবো। পাশাপাশি, মাকে নিয়ে আমার ভাবনা হচ্ছে- মা আমার সবচেয়ে ভালো বন্ধু। আমার বয়স যখন ১৫-১৬ বছর তখন থেকেই বাবা বাইরে থাকেন। আর সে সময় থেকেই মা আমাদের অনেক সাপোর্ট দিয়েছেন। আমি ও আমার বোনকে মানুষ করার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তিনি আমাদের পরম বন্ধুর মতো। আমাদের সব কথা একমাত্র তার কাছেই বলা যায়। এত কিছুর জন্য মায়ের প্রতি আলাদা ভালোবাসা এবং কৃতজ্ঞতা। সবশেষে, বলতে চাই- ‘অনেক ভালোবাসি তোমায় মা’।
অন্যদিকে ছোটপর্দার প্রিয়মুখ রিমি করিম তার অনুভ‚তির কথা ভোরের কাগজকে জানিয়েছেন। দিবসটি উপলক্ষে মাকে নিয়ে রিমি করিম তার পরিকল্পনার কথা বলেন, মাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি। আর তাই মাকে আমি প্রত্যেকটা মা দিবস বা বিশেষায়িত দিবসগুলোতে সারপ্রাইজ দেই। তার জন্য কেক নিয়ে যাই, মায়ের পছন্দের জায়গায় ঘুরতে নিয়ে যাই। কিন্তু এবার তো রমজান। তাই ভাবছি ঈদের বন্ধে ঘুরতে নিয়ে যাবো। আসলে যে আমাকে এই সুন্দর পৃথিবীতে এনেছেন তাকে তো স্পেশাল দিনগুলোতে স্পেশালি ট্রিট দেয়া উচিত এবং আমি সেটা করিও। আমি মাকে ড্রেস ডিজাইন করে দেই। তা ছাড়া ছবির মাধ্যমে প্রত্যেকটা দিবসের স্মৃতি ধরে রাখি। পাশাপাশি মায়ের যা যা পছন্দের সেগুলো সব করার চেষ্টা করে থাকি এবং সবসময়ই এমন থাকব।
রিমি করিম তার মাসহ সবার মাকে উদ্দেশ করে বলেন, ‘আমার মা এবং সবার মা যেন সুস্থ থাকে এবং তাদের যেন আমরা ভালো রাখতে পারি সেটাই এখন চাওয়া। এতদিন মায়েরা আমাদের জন্য করেছেন। এখন আমাদের সময় তাদের জন্য কিছু করা। তাদের পর্যাপ্ত সময় দেয়া এবং তাদের চাওয়া-পাওয়ার প্রাধান্য দেয়া এখন আমাদের মূল কাজ। মজার ব্যাপার হচ্ছে, এই মাসেই আমার মায়ের জন্মদিন। আর তাই ডাবল হ্যাপিনেস ডাবল সারপ্রাইজ মায়ের পাশাপাশি বাবার ক্ষেত্রেও আমার একই অনুভ‚তি কাজ করে এবং আমি মনে করি মা-বাবা ছাড়া দুনিয়া অন্ধকার।
এদিকে অভিনেত্রী জাকিয়া বারী মম গতকাল শুক্রবার ফেসবুকে লিখেছেন, ‘আম্মা আমি তোমার ভালো মেয়ে হতে পারি নাই। তোমার বলা কথাগুলোর কিছুই মানি নাই। আমার জন্য অসহনীয় কষ্ট করেছো তুমি। কিন্তু আমি তোমার কষ্ট কমাতে পারি নাই। আমাকে মাফ করে দিও প্লিজ। কিন্তু আম্মা আজ বুঝি তুমি-ই আমার জীবনের সবচেয়ে বড় শিক্ষক, সবচেয়ে বড় ফিলোসফার।’
চিত্রনায়িকা মৌসুমী বলেন, আমার কাছে মনে হয় আমার মা আমাকে একটু বেশিই ভালোবাসেন। তাই সব সময় আমাকে চোখে চোখে রাখতে, অতিরিক্ত যত্ন করতেন। যখন সিনেমায় অভিনয় শুরু করি। আমার সব কিছুতেই উৎসাহ দিতেন। আমি আমার মা-বাবার প্রথম সন্তান। এজন্যই হয়তো প্রথম সন্তাান হিসেবে জন্মের পর থেকেই অনেক আদর, স্নেহ-মায়া মমতায় বেড়ে উঠেছি। মায়ের সঙ্গে ছোটবেলা থেকেই আমার সখ্য।
অভিনেত্রী বিদ্যা সিনহা মিম বলেন, আমাকে সব কিছুতেই আগলে রাখেন মা। আমার কোনটাতে ভালো হবে, এসব নিয়ে এত ব্যস্ত থাকেন। আমি যখন বাইরে যাই তখন তো অনেক কেনাকাটা করি। যখন বেশি কেনাকাটা করি তখন মা আমাকে থামান। আমি তো কেনাকাটা করতে গেলে কিছু বুঝতে পারি না। কিনতেই থাকি। যা দেখি সেটাই কিনতে ইচ্ছা হয়। কিন্তু মা তখন আমাকে থামান। মা প্রয়োজনের বাইরে কেনাকাটা করতে দেন না।