রেড ডেভিলদের পার্টি

আগের সংবাদ

মোস্তাফিজের পাশে রোডস

পরের সংবাদ

ফাইনালে আর্সেনাল-চেলসি

প্রকাশিত হয়েছে: মে ১১, ২০১৯ , ৫:০১ অপরাহ্ণ | আপডেট: মে ১১, ২০১৯, ৫:০১ অপরাহ্ণ

Avatar

ম্যাচের শুরুতে আর্সেনালের জালে বল পাঠিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল সেমিফাইনালের প্রথম লেগে ৩-১ গোলে হেরে যাওয়া ভ্যালেন্সিয়া। তবে স্প্যানিশ ক্লাবটির সব স্বপ্ন ভেঙে যায় পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের দুর্দান্ত এক হ্যাটট্রিকে। ফিরতি লেগের ম্যাচটিতেও বড় ব্যবধানের জয় পায় ইংলিশ ক্লাব আর্সেনাল। সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি গানাররা জিতেছে ৪-২ গোলে। ম্যাচে আর্সেনালের হয়ে অবামেয়াংয়ের হ্যাটট্রিকের পাশাপাশি অপর গোলটি করেন আলেকজান্ডার লাকাজাত্তে। আর ভ্যালেন্সিয়ার হয়ে দুটি গোলই করেন ফরোয়ার্ড কেভিন গামেইরো। ফলে উভয় লেগ মিলে ৭-৩ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে উয়েফা ইউরোপা লিগের চলতি মৌসুমের ফাইনালের টিকেট পেল কোচ উনাই এমেরির শিষ্যরা।
এদিকে গোলরক্ষক কেপা আরিজাবালাগার বীরত্বে ফাইনালের টিকেট পেয়েছে আরেক ইংলিশ জায়ান্ট চেলসি। জার্মান ক্লাব এনট্রাচট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছিল লা ব্লু রা। চেলসির মাঠে গতকাল অনুষ্ঠিত সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি নির্দিষ্ট সময়ে ১-১ গোলে শেষ হয়। এরপর অতিরিক্ত সময়েও উভয় দল আর কোনো গোলের দেখা না পেলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর সেখানে ফ্রাঙ্কফুর্টের দুটি শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা। শেষ পর্যন্ত পেনাল্টি শুট আউটে জার্মান ক্লাবটিকে ৪-৩ গোলে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালে অংশগ্রহণ নিশ্চিত করে কোচ মাউরিসিও সারির শিষ্যরা।

নিজেদের মাঠে এদিন ম্যাচের ২৮ মিনিটে মিডফিল্ডার রোবেন লোফটস-চেকের গোলে এগিয়ে যায় চেলসি। তবে দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে লুকা জোভিচের গোলে সমতায় (১-১) ফেরে ফ্রাঙ্কফুর্ট। দুই লেগ মিলে তখন স্কোরলাইন দাঁড়ায় ২-২ এ। এরপর ম্যাচের অবশিষ্ট সময়ে দুদলই আর কোনো গোলের দেখা পায়নি। ফলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানেও ফয়সালা না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুট আউটে ফ্রাঙ্কফুর্টের মার্টিন হিনটেঙ্গার ও গঞ্জালো পাচিয়েন্সিয়ার শট ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা। অন্যদিকে ফ্রাঙ্কফুর্ট গোলরক্ষক কেভিন ট্রাফ চেলসির একটি শট ঠেকাতে সক্ষম হন। ফলে পেনাল্টি শুট আউটে ম্যাচটি ৪-৩ ব্যবধানে জিতে নেয় লা বøুরা। আর সেই সঙ্গে পায় উয়েফা ইউরোপা লিগের ফাইনালের টিকেট। ফাইনালে চেলসির প্রতিপক্ষ আর্সেনাল। চেলসি ও আর্সেনালের মধ্যকার শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে আগামী ২৯ মে আজারবাইজানের বাকুতে অবস্থিত অলিম্পিক স্টেডিয়াম।