×

খেলা

ফাইনালের পরই পিওতর চেকের অবসর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০১৯, ০৫:৩৮ পিএম

ফাইনালের পরই পিওতর চেকের অবসর

আর্সেনাল গোলরক্ষক পিওতর চেক-সংগৃহীত

আর্সেনাল গোলরক্ষক পিওতর চেকের স্বপ্ন ছিল ইউরোপা লিগে সাবেক ক্লাব চেলসির মুখোমুখি হওযার। অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে চেক তারকার। ইউরোপা লিগের অল ইংলিশ ফাইনালে আর্সেনাল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে চেলসিকে।

তবে স্বপ্ন পূরণের পরপরই অবসরে যাওয়ার কথা জানিয়েছেন চেক। ৩৬ বছর বয়সী গানার গোলরক্ষক বিটি স্পোর্টসকে বলেন, ‘ক্যারিয়ার থেকে অবসর নেওয়ার জন্য চেলসিকে প্রতিপক্ষ হিসেবে পাওয়া আমার জন্য অত্যন্ত আনন্দের। আমার শেষ স্বপ্ন ছিল ইউরোপা লিগের ফাইনাল খেলা। এখন স্বপ্ন হচ্ছে শিরোপা জেতা।’

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে অনিয়মিত হলেও ইউরোপা লিগের শেষ আট ম্যাচে গানারদের গোলপোস্ট সামলেছেন চেক।

২০০৪-১৫ মৌসুম পর্যন্ত স্টামফোর্ড ব্রিজে ছিলেন তিনি। এরপরই চলে আসেন এমিরেটসে। প্রথমদিকে আর্সেনালের গোলপোস্টের দায়িত্ব চেকের কাঁধে থাকলেও ধীরে ধীরে সেই জায়গা তিনি হারিয়ে ফেলেন জার্মান গোলরক্ষক বার্নড লেনোর কাছে।

বৃহস্পতিবার (০৯ মে) দিবাগত রাতে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার মাঠে ৪-২ গোলে জয় পেয়েছে আর্সেনাল। দুই লেগ মিলিয়ে ৭-৩ ব্যবধানে এগিয়ে থেকে ইউরোপা লিগের ফাইনাল নিশ্চিত করেছে উনাই এমেরির শিষ্যরা।

অন্যদিকে ফ্রাঙ্কফুর্টকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছে চেলসি। প্রথম লেগে ১-১ ব্যবধানে ড্র হওয়ার পর স্টামফোর্ডের ফিরতি লেগেও ম্যাচটি ড্র হয় ১-১ ব্যবধানে।

২০১৮-১৯ মৌসুমের ইউরোপা লিগের ফাইনাল হবে ২৯ মে, আজারবাইজানের রাজধানী বাকু’র অলিম্পিক স্টেডিয়ামে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App