×

খেলা

২০২০ সালে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০১৯, ০৫:৫৯ পিএম

২০২০ সালে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া-ছবি: সংগৃহীত

২০১৯-২০ গ্রীষ্মের সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যেখানে গত ৪১ বছরের মধ্যে প্রথমবার এই মৌসুমটি ২০২০ সালের মার্চ পর্যন্ত নেওয়া হয়েছে। অজিদের এই সূচিতে এফটিপি অনুযায়ী আগামী বছরের ফেব্রুয়ারিতে সীমিত ওভারের সিরিজ খেলতে বাংলাদেশ সফর করার কথা রয়েছে।

আসছে গ্রীষ্মে ঘরের মাঠে শ্রীলঙ্কা, পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। যেখানে প্রতিশ্রুতি অনুযায়ী জানুয়ারিতে ভারতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবে তারা। এই সিরিজটির জন্যই কিউইদের সঙ্গে ঐতিহাসিক চ্যাপেল-হ্যাডলি ওয়ানডে সিরিজটি পেছাতে বাধ্য হয়েছে অস্ট্রেলিয়ান বোর্ড।

এদিকে ঘরের মাঠ ও ভারত সূচির বিস্তারিত জানালেও ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরে সীমিত ওভারের সিরিজের ব্যাপারে তেমন কিছু জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

২৭ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। আর ৩ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টায়েন্টি ও দুটি টেস্টের সূচি রয়েছে। সর্বশেষ ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট ও তিন ম্যাচে ওয়ানডে খেলবে ক্যাঙ্গারুরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App