আলোতে অন্ধকার এবং অন্ধকারে আলো

আগের সংবাদ

শেষ ষোলোয় রোমান সানা-হাকিম রুবেল

পরের সংবাদ

অস্ত্র খোয়ার ঘটনায় অবহেলা থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত হয়েছে: মে ৮, ২০১৯ , ৯:৩৭ অপরাহ্ণ | আপডেট: মে ৮, ২০১৯, ৯:৩৭ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

রাজধানীর শাহবাগ থানা থেকে অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় কারো দায়িত্বে অবহেলা থাকলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (৮ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কোস্টগার্ড আয়োজিত ইফতার মাহফিল শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,‘দায়িত্বরত অবস্থায় পিস্তল ও গুলি খোয়া যাওয়ার ঘটনায় ওই এএসআইকে প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি তদন্তাধীন। তদন্তে কারো দায়িত্বে অবহেলা পাওয়া গেলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। কারো দায়িত্বে অবহেলা থাকলে তাকে শাস্তি পেতেই হবে।’

গত রোববার দুপুরে শাহবাগ থানা থেকে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হিমাংশু সাহার একটি সরকারি পিস্তল ও ১৬ রাউন্ড গুলি চুরি হয়ে যায়। এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং অস্ত্র হেফাজতে রাখতে ব্যর্থ হওয়ায় এএসআই হিমাংশু সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঘটনার দিন দায়িত্ব পালন শেষে থানা ভবনের দোতলায় বিশ্রামকক্ষে যান এএসআই হিমাংশু। এরপর দুপুর ২টা ২৫ মিনিট থেকে পরের দুই ঘণ্টার মধ্যে চুরির ঘটনাটি ঘটে।

থানার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সংশ্লিষ্টরা জানান, শাহবাগ থানার সাব-কন্ট্রোল রুমের পাশের রাস্তা দিয়ে সন্দেহভাজন এক যুবক এসে সোজা দোতলায় উঠে যান। প্রবেশ ও বের হওয়ার সময় তাকে মোবাইল ফোনে কথা বলতে দেখা গেছে। মাত্র তিন মিনিটের মধ্যে সে থানা ভবনে প্রবেশ করে পুলিশ কর্মকর্তাদের বিশ্রামকক্ষে যায় এবং বেরিয়ে আসে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই যুবক চুরির সঙ্গে জড়িত। কারণ কাছাকাছি সময়ে সন্দেহজনক আর কাউকে দোতলায় যেতে দেখা যায়নি। তবে সন্দেহভাজন ওই যুবককে এখনও গ্রেফতার করা যায়নি। এছাড়া থানার ভেতর থেকে কেউ ওই যুবককে সহায়তা করেছে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা।