কিশোরগঞ্জে চলন্ত বাসে নার্সকে ধর্ষণের পর হত্যা

আগের সংবাদ

খাদ্যে ভেজাল মেশালে ঈদ কাটবে কারাগারে: সাঈদ খোকন

পরের সংবাদ

ক্যারিবীয় ইনিংস: তৃতীয় উইকেট জুটি ভাঙলেন মাশরাফি

প্রকাশিত হয়েছে: মে ৭, ২০১৯ , ৭:১৫ অপরাহ্ণ | আপডেট: মে ৭, ২০১৯, ৭:২২ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

ক্যারিবীয় ইনিংসে ১১৫ রানের তৃতীয় উইকেট জুটি ভাঙলেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। তার পর পর তিন উইকেট শিকারে ২ উইকেটে ২০৪ রান থেকে মুহূর্তেই ৬ উইকেটে ২১৯ হয়ে গেছে উইন্ডিজের স্কোর। এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ৪৬.৩ ওভারে ৬ উইকেটে ২৩৫ রান।

মঙ্গলবার ডাবলিনে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানায় প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে বিশাল জয় পাওয়া উইন্ডিজ। ব্যাট হাতে ধীর শুরু করলেও একসময় হাত খুলতে শুরু করেন শাই হোপ আর সুনিল অ্যামব্রিস। রানের গতি মাঝারি থাকলেও তিন পেসার নিয়ে আক্রমণ নামা বাংলাদেশ সাফল্যের দেখা পাচ্ছিল না। পাঁচ বোলার ব্যবহার করে ফেলেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা; কিন্তু কোনোভাবেই ভাঙা যাচ্ছিল না উইন্ডিজের ওপেনিং জুটি।

টানা দ্বিতীয় ম্যাচে তিন অংকের জুটির স্বপ্নে যখন ক্যারিবীয়রা বিভোর; তখনই আঘাত হানলেন মেহেদী মিরাজ। তরুণ স্পিনারের ঘূর্ণিতে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দি হয়েছেন ৫০ বলে ৩৮ রান করা সুনিল অ্যমব্রিস। ৮৯ রানে প্রথম উইকেট হারাল উইন্ডিজ। পরের ওভারে এসেই আঘাত হানেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। তার দুর্দান্ত ঘূর্ণিতে মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়েন ডোয়াইন ব্র্যাভো (১)।

পরপর দুই উইকেট হারিয়ে বিপদে পড়া উইন্ডিজকে টেনে তোলেন আরেক ওপেনার শাই হোপ এবং রোস্টন চেইজ। ১২৬ বলে ১০ চার এবং ১ ছক্কায় ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন শাই হোপ। হোপ। আগের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও তিনি ১৭০ রানের ইনিংস খেলেছিলেন। হোপের সেঞ্চুরির পরেই ধস নামে ক্যারিবীয় ব্যাটিং লাইনআপে।

মাশরাফির বলে মুস্তাফিজের তালুবন্দি হন চেইজ (৫১)। ফিরতি ওভারে এসেই ১০৯ রান করা শাই হোপকে দ্বিতীয় শিকারে পরিণত করেন মাশরাফি। এক বল পরেই টাইগার অধিনায়কের শিকার হন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার (৪)। সাইফউদ্দিনের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান শন ডারউইচ (৬)। ২ উইকেটে ২০৪ রান থেকে মুহূর্তেই ৬ উইকেটে ২১৯ হয়ে যায় উইন্ডিজের স্কোর।

টাইগার একাদশ: মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, সাকিব আল হাসান।

উইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল আমব্রিস, অ্যাশলি নার্স, রোস্টন চেইস, শেন ডাওরিচ, জোনাথন কার্টার।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা