×

খেলা

দেখে নিন নারী আইপিএল ম্যাচের সূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০১৯, ০৯:০৬ পিএম

দেখে নিন নারী আইপিএল ম্যাচের সূচি

ছবি: সংগৃহীত

আজ রাত থেকে শুরু হতে যাচ্ছে ‘উইম্যান টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামে নারী আইপিএলের দ্বিতীয় পর্বের খেলা। যে টুর্নামেন্ট খেলতে এরই মধ্যে ভারতে উড়ে গিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের তারকা পেসার জাহানারা আলম। তিনি খেলবেন আসরের নতুন দল ভেলোসিটির হয়ে। তবে উদ্বোধনী দিনে খেলা নেই জাহানারার দল ভেলোসিটির। আজ (সোমবার) বাংলাদেশ সময় রাত ৮টায় টুর্নামেন্টের উদ্বোধনী দিনে লড়তে দেখা যাবে হারমানপ্রিত কৌরের নেতৃত্বাধীন সুপারনোভা এবং স্মৃতি মান্ধানার নেতৃত্বাধীন ট্রেইলব্লেজার্সকে।

জাহানারা আলমের দল ভেলোসিটি খেলবে কাল (মঙ্গলবার), ট্রেইলব্লেজার্সের বিপক্ষে। তাদের দলপতি ভারতীয় নারী ক্রিকেট দলের কিংবদন্তি খেলোয়াড় মিথালি রাজ। পরদিনই লিগপর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে সুপারনোভার মুখোমুখি হবে ভেলোসিটি। শীর্ষ দুই দলকে নিয়ে আগামী শনিবার হবে ফাইনাল ম্যাচ।

এ টুর্নামেন্টের জন্য এরই মধ্যে তিন দলে ১৩ জন করে মোট ৩৯ জন খেলোয়াড়ের তালিকা ঘোষণা করা হয়েছে। যেখানে প্রতি দলে ৪ জন করে রয়েছেন মোট ১২ জন বিদেশি খেলোয়াড়। ফলে দুই ম্যাচেই খেলবেন জাহানারা, তা নিশ্চিত করেই বলে দেয়া যায়। ১২ বিদেশি ছাড়াও ৪ অনভিষিক্ত খেলোয়াড়কেও রাখা হয়েছে তিন দলের স্কোয়াডে।

মূল আইপিএলের নিয়মেই অনুষ্ঠিত হবে এই নারী আইপিএল। যেখানে ম্যাচ টাই হলে থাকবে সুপার ওভার এবং ম্যাচের মধ্যে ডিআরএস এবং স্ট্র্যাটেজিক টাইমআউটও নিতে পারবে দলগুলো। মূল আইপিএলের মতোই এ টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক।

নারী আইপিএলের পূর্ণাঙ্গ সূচি

৬ মে: সুপারনোভা বনাম ট্রেইলব্লেজার্স ৭ মে: ট্রেইলব্লেজার্স বনাম ভেলোসিটি ৮ মে: ভেলোসিটি বনাম সুপারনোভা ১১ মে: মেগা ফাইনাল

টুর্নামেন্টে তিন দলের স্কোয়াড

ভেলোসিটি মিথালি রাজ, দেভিকা বৈদ্য, এক্তা বিশ্ত, কোমাল জাঞ্জার, শেফালি ভার্মা, শিখা পান্ডে, শুষ্মা ভার্মা, শুশ্রি দিব্যদর্শনি, ভেদা কৃষ্ণামূর্থি, অ্যামেলিয়া কার, ডেনিয়েল ওয়েট, হেইলি ম্যাথুজ এবং জাহানারা আলম।

সুপারনোভা হারমানপ্রিত কৌর, অনুজা পাতিল, অরুন্ধতি রেড্ডি, জেমিমাহ রদ্রিগেজ, মানসী জোশি, পুনম যাদভ, প্রিয়া পুনিয়া, রাধা যাদভ, তানিয়া ভাটিয়া, চামারি আতাপাত্তু, লেয়া তাহুহু, সোফি ডিভাইন এবং নাতাইল স্কাইভার।

ট্রেইলব্লেজার্স স্মৃতি মান্ধানা, ভারতি ফুলমতি, দায়ালান হেমালতা, দিপ্তি শর্মা, হারলিন দেওল, জাসিয়া আখতার, ঝুলান গোস্বামী, আর কল্পনা, রাজেশ্বরী গাইকোয়াদ, সুজি বেটস, সোফি এক্লেস্টোন, শাকেরা সেলমান এবং স্টেফানি টেলর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App