×

জাতীয়

গণমাধ্যমকর্মীদের হঠাৎ ছাঁটাই, সমীচীন নয়: তথ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০১৯, ১০:৩৩ পিএম

গণমাধ্যমকর্মীদের হঠাৎ ছাঁটাই, সমীচীন নয়: তথ্যমন্ত্রী

বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রিন্ট বা ইলেক্ট্রনিক কোনো গণমাধ্যমকর্মীদের হঠাৎ ছাঁটাই কোনোভাবেই সমীচীন নয়। তাদের সংসার ও জীবনের কথা ভাবতে হবে। একান্ত প্রয়োজন হলে আগে থেকে নোটিশ ও কয়েক মাসের বেতন দেওয়ার বিষয়টি অবশ্যই বিবেচনা করা উচিত।

আজ রোববার (০৫ মে) সন্ধ্যায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘প্রয়াত বরেণ্য সাংবাদিক মো. শাহ আলমগীর স্মরণে’ ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত নাগরিক স্মরণসভায় বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

বিশিষ্ট সাংবাদিক আবেদ খান এবং বেগম আলমগীর মঞ্চে ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু, প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি, প্রখ্যাত অভিনেতা হাসান ইমাম, প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম, ৭১ টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, কবি ও সাংবাদিক সৌমিত্র দেবসহ বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিরা এসময় জ্যেষ্ঠ সাংবাদিক ও গবেষক রহমান মুস্তাফিজের সঞ্চালনায় বক্তব্য রাখেন।

এ সময় প্রয়াত শাহ আলমগীরের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তার জীবনী থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। তিনি এমন মানুষ যার কোনো শত্রু ছিল না, থাকলেও তারা তাকে ভালোবাসতো।

শাহ আলমগীর দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। গত ২৮ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App