ইভিএমে ভোট নেয়া হবে সব কেন্দ্রেই

আগের সংবাদ

বাঁশখালীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত

পরের সংবাদ

চার্জশিট এ মাসেই

ওসি-এসআইয়ের মোবাইল ফোন জব্দ

প্রকাশিত: মে ৫, ২০১৯ , ১০:৫৮ পূর্বাহ্ণ আপডেট: মে ৫, ২০১৯ , ১০:৫৮ পূর্বাহ্ণ

চলতি মাসের যে কোনো দিন ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় ১৬ আসামির বিরুদ্ধে চার্জশিট দেয়া হবে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সংস্থাটির প্রধান বনজ কুমার মজুমদার বলেছেন, নুসরাত হত্যা মামলার তদন্ত কাজ প্রায় শেষ। কিছু কাগজপত্র তৈরি করে চলতি মাসের যে কোনো দিন আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) জমা দেয়া হবে। গতকাল শনিবার দুপুরে এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
বনজ কুমার মজুমদার বলেন, নুসরাত হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের সম্পৃক্ততা পেয়েছে পিবিআই তদন্ত দল। চার্জশিটের মাধ্যমে আদালতের কাছে আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের সুপারিশ করা হবে। এ রকম একটি জঘন্যতম হত্যাকাণ্ডের দায় জড়িত সবাইকে নিতে হবে। ওই ঘটনার আগে ও পরে যারা মদদ জুগিয়েছে তারাও যাতে শাস্তি পায় সেজন্য পুলিশের অন্য সংস্থাগুলোও কাজ করছে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নুসরাত হত্যার ঘটনায় সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা আইসিটি মামলার তদন্ত শেষ হতে আরো কিছুটা সময় লাগবে। আদালতে তারা সময়ের আবেদন করেছেন। তবে এরই মধ্যে ওসি ও এসআইয়ের মোবাইল ২টি জব্দ করেছে তদন্ত দল। আদালতের কাছে আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের সুপারিশ করবে তারা।
উল্লেখ্য, গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টা করে। এরপর টানা ৫ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গত ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় নুসরাতের বড়ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলাটি পিবিআইয়ে হস্তান্তরের পর হত্যাকাণ্ডের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ১৬ জনকেই পুলিশ গ্রেপ্তার করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়