বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

আগের সংবাদ

রাজধানীতে ‘চাঁদাবাজ’ দুই হাতিসহ মাহুত আটক

পরের সংবাদ

সৌদিতে দুর্ঘটনায় নিহত ১১ বাংলাদেশির পরিচয় প্রকাশ

প্রকাশিত হয়েছে: মে ৩, ২০১৯ , ৭:৩২ অপরাহ্ণ | আপডেট: মে ৩, ২০১৯, ৮:৫৬ অপরাহ্ণ

Avatar

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত ১০ বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। আজ শুক্রবার রিয়াদের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে নিহতদের পরিচয় প্রকাশ করা হয়।

নিহতরা হলেন, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ঝাগরমান এলাকার হাবেজ উদ্দিনের ছেলে বাহাদুর, একই উপজেলার কস্তুরিপাড়া এলাকার মো. শামসুল হকের ছেলে মো. মনির হোসেন, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মাধবপুর এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে রফিকুল ইসলাম, ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রঘুনাথপুর এলাকার মো. আব্দুল খালেকের ছেলে মো. ইউনুস আলী ও নরসিংদীর তারাকান্দি উপজেলার মান্নান মাঝির ছেলে জামালউদ্দিন মাঝি।

আরো মারা গেছেন, নওগাঁর মান্দা উপজেলার তেগরা এলাকার মো. তফিজউদ্দিন মৃধার ছেলে গিয়াসউদ্দিন মৃধা, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বাহাদিয়া এলাকার মো. গিয়াসউদ্দিনের ছেলে মো. জুয়েল, নরসিংদীর মনোহরদী উপজেলার শেখেরগাঁ এলাকার রশিদের ছেলে ইমদাদুল, একই উপজেলার খিদিরপুর এলাকার আব্দুল মান্নান শেখের ছেলে মো. আল আমিন ও নওগাঁর মান্দা উপজেলার তুরুকবাড়িয়া এলাকার মো. রমজান আলীর ছেলে মো. মানিক।

গত বুধবার সকালে দাম্মাম থেকে মদিনা যাওয়ার পথে রিয়াদের কাছাকাছি শাকরা নামক স্থানে ১৭ বাংলাদেশিকে বহনকারী মিনিবাসের চাকা ফেটে গেলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ১০ জন নিহত হন। আহত হন আরও সাতজন।

আহতদের মধ্যে দুজনকে রিয়াদ ও তিনজনকে শাকরা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া বাকি দুজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হতাহত বাংলাদেশিরা আল হাবিব কোম্পানি ফর ট্রেডিং কমার্শিয়াল কন্ট্রাক্টস লিমিটেডে কর্মরত ছিলেন। তারা মিনিবাসে করে নতুন কর্মস্থল মদিনা গমনকালে এ দুর্ঘটনা ঘটে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ জানিয়েছেন, বাংলাদেশ দূতাবাস থেকে আহতদের সুচিকিৎসার বিষয়টি নিশ্চিত এবং যাবতীয় আইনি প্রক্রিয়া শেষে নিহতদের মৃতদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।