প্রকাশনাটি বৈচিত্র্যময় সৌন্দর্যের প্রতীক

আগের সংবাদ

ঘণ্টায় ২০০ কিলোমিটার বেগে ওড়িশায় ‌‌‌‌ফণীর আঘাত

পরের সংবাদ

বিনম্র রোদের ছায়া

ফারুক মাহমুদের কবিতা সন্ধ্যা

রাজীব আহম্মেদ :

প্রকাশিত হয়েছে: May 3, 2019 , 9:36 am

গত ২৭ এপ্রিল ২০১৯ শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হলো চারুকণ্ঠ আবৃত্তি সংসদ আয়োজিত নিয়মিত আবৃত্তিসন্ধ্যা ‘বিনম্র রোদের ছায়া’-এর ২৮তম পর্ব। এ পর্বটি সাজানো হয়েছিল প্রিয় কবি ফারুক মাহমুদের কবিতা দিয়ে।
প্রথম পর্বে কবির উপস্থিতিতে চারুকণ্ঠের আবৃত্তিশিল্পী জি এম মোর্শেদ, আনোয়ার পারভেজ, ঝিনুক হালদার, পদ্মাবতী দেবী, সাইফুল ইসলাম, এস এম সজীব, অনিন্দ্য জয়, নুরুন নবী মিল্লাত, সারজিনা আক্তার, আছমা মাহিলা, ফারজানা জেবীন, জহিরুল ইসলাম।
এ ছাড়া বিশেষ পর্বে আবৃত্তি করবেন চারুকণ্ঠ আবৃত্তি সংসদের ফারজানা রোজি, স্বরবৃত্তের এ এফ এম শরিফুল ইসলাম শিপলু, সাম্প্রতিক, ঢাকার আমিরুল বাসার এবং স্বর ব্যঞ্জনের সাবিহা সেতু।
তৃতীয় পর্বটিতে সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন কবির সহপাঠী কবি মতিন বৈরাগী, রফিক আহমেদ, সন্তোষ ঢালী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য আবৃত্তিশিল্পী রফিকুল ইসলাম। কবির অনুরোধে সিনিয়র আবৃত্তিশিল্পী লায়লা আফরোজ কবির প্রিয় কবিতা তোমার কাছে যাবো আবৃত্তি করে শোনান। উল্লেখ্য, এই কবিতাটি উপস্থিত ৩ জন শিল্পী আবৃত্তি করেন।
সর্বশেষ কবি তাঁর অনুভ‚তিতে তাঁর ভালো লাগার দিকটি তুলে ধরেন এবং বলেন একজন কবির সামনে তাঁর নিজের লেখা এতগুলো কবিতা শুনতে পারা সত্যিই ভাগ্যের এবং ভালো লাগার বিষয়। তিনি চারুকণ্ঠকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এই আয়োজন করে তাঁকে সম্মান জানানোর জন্য।
উল্লেখ্য, কবির প্রতি ভালোবাসায় আকৃষ্ট হয়ে কবির অনেক সহপাঠী উপস্থিত ছিলেন। যা অনুষ্ঠানটিকে অন্য মাত্রায় নিয়ে যায়। পুরো অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারুকণ্ঠ আবৃত্তি সংসদের সভাপতি অধ্যাপক নিরঞ্জন অধিকারী।