×

খেলা

বিশ্বকাপের আগে র‌্যাংকিংয়ে কিউইদের অবনতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০১৯, ১০:১৩ পিএম

বিশ্বকাপের আগে র‌্যাংকিংয়ে কিউইদের অবনতি

ফাইল ছবি

ঘরের মাঠে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে থেকেই বিশ্বকাপ শুরু করবে ইংল্যান্ড। আক্রমণাত্মক ক্রিকেট খেলা ইংল্যান্ড ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষেই ছিল। তাদের রেটিং ১২৩। এছাড়া দুইয়ে থাকা ভারতের র‌্যাংকিংও অপরিবর্তিত আছে। তারা ইংল্যান্ডের চেয়ে দুই রেটিং পিছিয়ে আছে।

তবে তিনে থাকা নিউজিল্যান্ড নেমে গেছে চারে। আর চার থেকে তিনে উঠেছে দক্ষিণ আফ্রিকা। আগের র‌্যাংকিং অনুযায়ী, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার ১১২ রেটিং ছিল। দক্ষিণ আফ্রিকা হালনাগাদ করা র‌্যাংকিংয়ে ১১৫ রেটিংয় নিয়ে তিনে উঠে এসেছে। চারে নেমে যাওয়া কিউইদের রেটিং ১১৩।

চ্যাম্পিয়ন হয়ে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে আসা অস্ট্রেলিয়ার র‌্যাংকিং পাঁচ। তাদের রেটিং ১০৯। আগে ছিল ১০৮। ছয়ে আছে পাকিস্তান। বাংলাদেশ আগের র‌্যাংকিং অনুযায়ী, সাতেই আছে। তবে আটে থাকা শ্রীলংকা একধাপ পিছিয়েছে। নয় থেকে আটে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপে অংশ নেওয়া দশ দেশই র‌্যাংকিংয়ে শীর্ষ দশে আছে। আইসিসির সর্বশেষ ঘোষিত র‌্যাংকিংয়ে জায়গা পেয়েছে ১৬টি দল। সবার শেষে আছে নেদারল্যান্ড। তাদের ওপরে আছে নেপাল এবং সংযুক্ত আরব আমিরাত। ওমান, যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি এবং নামিবিয়া সম্প্রতি ওয়ানডে মর্যাদা পেয়েছে। তবে তাদের কোন পয়েন্ট বা রেটিং না থাকায় তাদের র‌্যাংকিং দেওয়া হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App