×

অর্থনীতি

পুঁজিবাজারের সমস্যা চিহ্নিত, এক এক করে সমাধান: অর্থমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০১৯, ০৯:০৭ পিএম

পুঁজিবাজারের সমস্যা চিহ্নিত, এক এক করে সমাধান: অর্থমন্ত্রী

ফাইল ছবি

‘আমাদের এগিয়ে যাওয়া থমকে যাবে, যদি আমাদের পুঁজিবাজারকে নিয়ন্ত্রণ করতে না পারি। আমি বলব, পুঁজিবাজারটি এখন নিয়ন্ত্রণে নাই। তবে সম্পূর্ণ নিয়ন্ত্রণে নাই, এটা বলব না। তবে পুঁজিবাজারে যে সকল সমস্যা আছে, এরইমধ্যে আমরা চিহ্নিত করেছি। সবগুলোই এক এক করে সমাধান দেব।’ দেশের পুঁজিবাজার নিয়ে এমনটাই বললেন অর্থমন্ত্রী বলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ (রবিবার, ২৮ এপ্রিল) বিকেলে একাদশ জাতীয় সংসদ অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংসদ সদস্য আহসানুল হক টিটুর সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

পুঁজিবাজারকে শক্তিশালী করার জন্য সরকার সব ধরণের সহযোগিতা দিতে প্রস্তুত বলে জানিয়েছে, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। একটা দেশের অর্থনীতি যত শক্তিশালী হয়, তার প্রতিফলনটা আমরা দেখতে পাই পূজিবাজারে। পৃথিবীর সারাদেশেই এভাবে পুঁজিবাজার আর অর্থনীতি সম্পৃক্ত থাকে। আমাদের দেশের অর্থনীতি অত্যন্ত চাঙা ও শক্তিশালী। তাই পুঁজিবাজার শক্তিশালী করার জন্য যা যা করার তাই করা হবে।

এ সময় প্রশ্নকারীকে আশ্বস্ত করে মন্ত্রী বলেন, ‘আমি আশ্বস্ত করতে পারি, সরকার অর্থনৈতিক এলাকায় যেমনিভাবে চিন্তা করে, তেমনি পুঁজিবাজার নিয়েও ততটা যত্নশীল। আমি নিজেও পুঁজিবাজারের সঙ্গে যারা সংশ্লিষ্ট তাদের সবাইকে নিয়ে এক দুই দফা মিটিং করেছি, আরও মিটিং করব। মিটিং করে পুঁজিবাজারকে আর ১০টি দেশে যেভাবে চলে, সেইভাবেই চালাবার জন্য চেস্টা করব। আমাদের বিচ্যুতিগুলো অবশ্যই দূর করব।’

আসন্ন বাজেটে পুঁজিবাজারে জন্য প্রণোদনা থাকবে কি না এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, ‘আগামী বাজেটে পুঁজিবাজারের জন্য প্রণোদনা থাকবে। কতটা থাকবে সেটা এই মুহূর্তে বলতে পারব না। তবে পুঁজিবাজারকে শক্তিশালী করার জন্য যাই কিছু করার প্রয়োজন তাই ব্যবস্থা করব।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App