×

তথ্যপ্রযুক্তি

লিডস ও লংকাবাংলা'র যৌথ উদ্যোগে চ্যাটবট চালু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০১৯, ০৭:০০ পিএম

লিডস ও লংকাবাংলা'র যৌথ উদ্যোগে চ্যাটবট চালু

লিডস কর্পোরেশন ও লংকাবাংলা সিকিউরিটিজ এর যৌথ উদ্যোগে চ্যাটবট চালু।

লিডস কর্পোরেশন লিমিটেড ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এর যৌথ উদ্যোগে লংকাবাংলা সিকিউরিটিজ লিঃ এর সেবা গ্রহণকারী ও বিনিয়োগকারীগণের যোগাযোগ ও বিভিন্ন তথ্য আদান-প্রদান সহজীকরনের লক্ষ্য একটি চ্যাটবট এর উদ্বোধন করা হয়েছে । চ্যাটবটটির নাম লিন্ডা (LINDA: LankaBangla Interactive Direct Assistance)।

বাংলাদেশের পুঁজিবাজারে কোন সিকিউরিটিজ কোম্পানি এই প্রথম তাদের সেবা গ্রহণকারীদের জন্য এ জাতীয় আধুনিক সেবা প্রদান শুরু করল। লিন্ডা এর মাধ্যমে যেকোন বিনিয়োগকারী কল সেন্টারে যোগাযোগ না করেই পেতে পারবেন তাদের তাদের নিজস্ব ফেসবুক অথবা লংকাবাংলা সিকিউরিটিজ ওয়েবসাইট ব্যবহার করে প্রশ্নের উত্তর।

বিনিয়োগকারিগণ পেতে পারেন বিনিয়োগ তালিকা (পোর্টফলিও স্ট্যাটাস), খতিয়ান হিসাব (লেজার ব্যালান্স), ক্রয় ক্ষমতার তথ্য, আইপিও-র বর্তমান অবস্থা ও নিজের হিসাব সংক্রান্ত যে কোন তথ্য উপাত্ত। বিনিয়োগকারীগণ চ্যাটবট ব্যাবহার করে খুলতে পারেন তাদের বিও হিসাব, যেখানে তাদের লংকাবাংলার কর্মকর্তাদের প্রয়োজন হবে না। লংকাবাংলা সিকিউরিটিজ লিঃ দৃঢ়ভাবে বিশ্বাস করে লিডস কর্পোরেশন লিমিটেড এর এই সফটওয়্যার দেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিতে এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে।

উক্ত সফটওয়্যার এর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেড এর চেয়ারম্যান জনাব শেখ আব্দুল আজিজ, লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনস এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মাদ নাসির উদ্দিন চৌধুরী, লংকাবাংলা সিকিউরিটিজ লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব খন্দকার সাফাত রেজা ও লংকাবাংলা সিকিউরিটিজ লিঃ এর প্রধান প্রযুক্তি কর্মকর্তা জনাব এসএআর মোঃ মুইনুল ইসলাম আরও উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেড এর সিএফও ও সিটিও জনাব মাসুদ পারভেজ এবং জিএম জনাব বি, ই, এম, মঞ্জুর-ই-খুদা।

উভয় কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তাগণ মনে করেন এ জাতীয় যৌথ উদ্যোগে তারা বাংলাদেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিকে নিয়ে যেতে পারেন বিশ্বের সর্বোচ্চ আসনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App