×

জাতীয়

বরিশালে শ্বশুরকে জামাইয়ের মারধর, অপমানে আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০১৯, ০৬:১৯ পিএম

বরিশালের গৌরনদী উপজেলায় যৌতুক না দেয়ায় শ্বশুরকে মারধর করেছে এক জামাই। এতে অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছেন শ্বশুর গফুর সরদার (৬০)।

আজ শুক্রবার সকালে এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। নিহত গফুর সরদার উপজেলার কমলাপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

নিহত গফুর সরদারের স্বজনরা জানান, গফুর সরদারের মেয়ে তামান্না বেগম (১৮) প্রেমের টানে গত সাড়ে ৩ মাস আগে প্রতিবেশী মোক্তার হাওলাদারের ছেলে তাওহীদ হাওলাদারের (২৪) হাত ধরে ঘর ছাড়ে। পরে তারা কালকিনি থানা পুলিশের হাতে আটক হলে উভয় পরিবারের অভিভাবকের উপস্থিতিতে বিয়ে সম্পন্ন হয়। কয়েক দিন যেতে না যেতে জামাই তাওহীদ শ্বশুর গফুরের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুক দিতে অপারগতা প্রকাশ করায় গত ২৪ এপ্রিল (বুধবার) তাওহীদ তার শ্বশুর গফুরকে লাঞ্ছিত করেন। এ ঘটনায় গৌরনদী থানায় একটি সাধারণ ডায়রি করলে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি গ্রাম্য সালিশ-বৈঠকে মীমাংসার পরামর্শ দেয়।

ওইদিন রাতে গ্রাম্য সালিশ বৈঠকে গ্রামের মাতব্বররা জামাই তাওহীদকে যৌতুক হিসেবে নতুন একটি ইজিবাইক কিনে দিতে বলেন গফুরকে। ইজিবাইক কেনার টাকা না থাকায় পরদিন বৃহস্পতিবার সকালে যৌতুক দিতে অস্বীকার করলে তাওহীদ তার শ্বশুর গফুরকে মারধর করেন। এতে চরম অপমানে বিকেলে সাড়ে ৩টার দিকে পরিবারের সদস্যদের অজান্তে গফুর কীটনাশক পান করে অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে গফুর সরদারের মৃত্যু হয়।

বরিশাল কোতোয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, গফুর সরদারের মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের জন্য গফুরের মরদেহ মর্গে প্রেরণ করা হয়েছে।

গৌরনদী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার বলেন, গফুর সরদারের মৃত্যুর ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App