×

জাতীয়

সংসদে অশ্রুসিক্ত প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ০৮:৩৪ পিএম

সংসদে অশ্রুসিক্ত প্রধানমন্ত্রী

অশ্রুসিক্ত প্রধানমন্ত্রী

সংসদে অশ্রুসিক্ত প্রধানমন্ত্রী

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ বুধবার বিকেল পাঁচটায় শুরু হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এই অধিবেশন আহ্বান করেছেন।

সংসদ সচিবালয় থেকে জানানো হয়, ৬০ দিনের সাংবিধানিক বাধ্যবাধকতার জন্যই এই অধিবেশন ডাকা হয়েছে। সংবিধান অনুযায়ী সংসদের এক অধিবেশন শেষ হওয়ার পরবর্তী ৬০ দিনের মধ্যে আরেক অধিবেশন বসতে হয়। জুনে বাজেট অধিবেশনের আগে শুরু হওয়া এই অধিবেশন সংক্ষিপ্ত হতে পারে।

সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বলেন, ‘যারা জঙ্গি সন্ত্রাসী তাদের কোন দেশ নেই। তাদের কোন ধর্ম নেই। তারা জঙ্গি, তারা সন্ত্রাসী। ইসলামের নামে তারা সকল মানব জাতির কাছে এই ধর্মকে হেয় করছে। কিছু লোক যারা ধর্মের উম্মাধনায় মানুষের প্রতি আঘাত হানে। মানুষের জীবন কেড়ে নেয়। এটা মানব জাতির জন্য অত্যন্ত বেদনাদায়ক এবং কষ্টদায়ক। জায়ান একটা ছোট বাচ্চা। মাত্র আট বছর বয়স। তার বাবা মৃত্যুশয্যায়। তাকে জানতে দেওয়া হয়নি জায়ান নেই। শোকসন্তপ্ত পরিবারের কাছে গভীর শোক প্রকাশ করছি। দেশবাসীর কাছে আমার এটাই আহ্বান থাকবে। এ ধরনের জঙ্গিবাধকে যেন রুখে দাড়ায়। দেশবাসীকে সতর্ক থাকতে হবে। অন্যরকম কিছু দেখলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে।’

প্রধানমন্ত্রী কথা বলতে গিয়ে বার বার থেমে যাচ্ছিলেন। আপ্লুত হয়ে পড়ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App