×

খেলা

এক ম্যাচ হাতে রেখেই সেমিতে মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ১০:১৩ পিএম

এক ম্যাচ হাতে রেখেই সেমিতে মেয়েরা

ছবি: সংগৃহীত

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় পায় বাংলাদেশ। তারা ২-০ গোলে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে। তাই সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে রাখে তারা।

আজ বুধবার কিরগিজস্তান ২-১ গোলে আরব আমিরাতকে হারানোয় শেষ চারে খেলা নিশ্চিত করে লাল-সবুজের দলের মেয়েরা।

তিন দলের গ্রুপ থেকে দুটি দল পাবে সেমিফাইনালের টিকিট। তাই এক ম্যাচ হাতে রেখেই সেমিতে খেলা নিশ্চিত স্বাগতিক বাংলাদেশ। আগামী শুক্রবার বাংলাদেশ ও কিরগিজস্তান গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে। ম্যাচটিতে হারলেও মৌসুমীদের শেষ চারে খেলার পথে কোনো বাধা থাকবে না।

টানা দুই হারে আসরের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়েছে গেছে আরব আমিরাতের মেয়েদের। ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে কিরগিজস্তানও। তাই বাংলাদেশ ও কিরগিজস্তানের পরের ম্যাচটি গ্রুপসেরা হওয়ার লড়াই।

ছয়জাতির এই টুর্নামেন্টে ফেভারিটের তকমা পাওয়া বাংলাদেশের মেয়েরা নিজেদের প্রথম ম্যাচে বেশ দাপটের সঙ্গেই জেতে। ম্যাচের শুরু থেকেই ছিল বেশ আক্রমণাত্মক। তাই শুরুতেই গোলের দেখা পেয়ে যায় তারা।

ম্যাচের ১৩ মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আঁখি খাতুনের লম্বা পাস ধরে ভেতরে ঢুকে প্লেসিং শটে গোল করেন তিনি। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। মারিয়ার কর্নার থেকে কৃষ্ণার হেড জড়িয়ে যায় আরব আমিরাতের জালে। আর কোনো গোল না হওয়ায় এই দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

আসরের ‘এ’ গ্রুপে মঙ্গোলিয়া ও তাজিকিস্তানের সঙ্গে তৃতীয় দল হিসেবে রয়েছে লাওস। অন্যদিকে ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে বাকি দুটি দল হচ্ছে সংযুক্ত আরব আমিরাত এবং কিরগিজস্তান। দুটি গ্রুপ থেকে শীর্ষ দুই দল সেমিফাইনালে উঠবে। এরপর চারদলের সেমিফাইনাল থেকে বিজয়ী দল দুটি ফাইনাল খেলবে। আগামী ৩ মে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App