পোশাক খাতে সুশাসন প্রতিষ্ঠায় টিআইবির ১২ সুপারিশ

আগের সংবাদ

আহত কর্মহীন শ্রমিকদের পুনর্বাসনে গুরুত্ব পায়নি

পরের সংবাদ

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৩, ২০১৯ , ৮:১৪ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ২৩, ২০১৯, ৮:১৪ অপরাহ্ণ

কাগজ প্রতিবেদক

ব্রুনাই দারুসসালামের সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে তিনদিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার ব্রুনাইয়ের স্থানীয় সময় বিকেল সোয়া ৫টার মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমান এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। বিমানটির বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে ব্রুনাইয়ের প্রাথমিক সম্পদ ও পর্যটন মন্ত্রী দাতো আলি আপাং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানান। এ সফরকালে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে কৃষি, মৎস্য, প্রাণী সম্পদ, সংস্কৃতি, ক্রীড়া ও এলএনজি সরবরাহসহ সাতটি চুক্তি স্বাক্ষরিত হয়। এর মধ্যে ছয়টি সমঝোতা স্মারক এবং অন্যটি ভিসা সংক্রান্ত নোট বিনিময়।

প্রধানমন্ত্রী গত ২১ এপ্রিল তিনদিনের সফরে ব্রুনাই পৌঁছান। তিনি ব্রুনাইয়ের সুলতান হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।

প্রধানমন্ত্রী সফরের দ্বিতীয় দিনে গতকাল জামে আসর মসজিদ পরিদর্শন এবং সেখানে আছরের নামাজ আদায় করেন। পরে তিনি তাঁর সম্মানে ব্রুনাই সুলতানের দেওয়া এক ভোজসভায় অংশ নেন। সফরের প্রথম দিন তিনি ব্রুনাইতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির সংবর্ধনায় যোগ দেন।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাইয়ের রাজধানীতে কূটনৈতিক এলাকা জালান কেবানজাসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সারি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরে তিনি রয়েল রিগালিয়া মিউজিয়াম পরিদর্শন করেন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা