এবার আসছে ১২৫ সিসির পালসার

আগের সংবাদ

পার্কিংয়ের জন্য ‘ইয়েস পার্কিং’

পরের সংবাদ

টেসলার মডেল ওয়াই

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২২, ২০১৯ , ২:২৮ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ২২, ২০১৯, ২:২৮ অপরাহ্ণ

Avatar

২০২১ সালে ৩৯ হাজার ডলার থেকে শুরু করে এই গাড়িটি কিনতে পারবেন গ্রাহকরা। গত বেশ কিছুদিন চ্যালেঞ্জের মধ্য দিয়ে গেছে টেসলা। বিশেষ করে উৎপাদন সম্পর্কিত বিভিন্ন সমস্যা এবং অ্যালন মাস্কের বিরুদ্ধে আইনগত জটিলতা দেখা দেয়ায় কিছুটা পিছিয়ে পড়ে তারা। অবশেষে এই গাড়ি উন্মোচনের মাধ্যমে নতুনভাবে যাত্রা শুরু করল প্রতিষ্ঠানটি।

ইলেকট্রিক গাড়ির বাজারে নতুন একটি মডেল সংযুক্ত করেছে টেসলা। নতুন এই গাড়ির নাম ‘মডেল ওয়াই’। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে এক অনুষ্ঠানে গাড়িটি উন্মোচন করা হয়। বিবিসি জানিয়েছে, নতুন মডেলের এই গাড়িটির দাম হবে ৪৭ হাজার ডলার। টেসলার প্রধান নির্বাহী অ্যালন মাস্ক জানিয়েছেন, ২০২১ সালে ৩৯ হাজার ডলার থেকে শুরু করে এই গাড়িটি কিনতে পারবেন গ্রাহকরা। গত বেশ কিছুদিন চ্যালেঞ্জের মধ্য দিয়ে গেছে টেসলা। বিশেষ করে উৎপাদন সম্পর্কিত বিভিন্ন সমস্যা এবং অ্যালন মাস্কের বিরুদ্ধে আইনগত জটিলতা দেখা দেয়ায় কিছুটা পিছিয়ে পড়ে তারা।
অবশেষে এই গাড়ি উন্মোচনের মাধ্যমে নতুনভাবে যাত্রা শুরু করল প্রতিষ্ঠানটি। নতুন মডেলের গাড়ি উন্মোচনের আগে মাস্ক বলেছিলেন, মডেল ওয়াই এমনভাবে তৈরি করা হচ্ছে যেন বিশাল সংখ্যক গ্রাহকদের কাছে টেসলা পৌঁছতে পারে। এটি মূলত মডেল-থ্রি এর মতো করে তৈরি করা হয়েছে যা এখন পর্যন্ত এই ধরনের গাড়ির মধ্যে সবচেয়ে কমদামি হিসেবে বিবেচনা করা হয়। মডেল থ্রির চেয়ে একটু বেশি দামি মডেল ওয়াই একবার চার্জে ৪৮২ কিলোমিটার চলবে। আগামী বছরের শুরুতে এই গাড়ি সরবরাহ শুরু করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা