ইস্টার সানডে আজ

আগের সংবাদ

কলম্বোয় গির্জা-হোটেলে সিরিজ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৩৮

পরের সংবাদ

সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা ব্যারিস্টার আমিনুল হক আর নেই

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২১, ২০১৯ , ১২:৫৭ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ২১, ২০১৯, ১২:৫৭ অপরাহ্ণ

Avatar

সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। তিনি স্ত্রী আভা হক, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আমিনুল রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার কেল্লাবাড়–ইপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ফাহিম উদ্দিন বিশ্বাস ও মাতার নাম আনোয়ারা খাতুন। শিক্ষাজীবনে তিনি আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ব্যারিস্টার আমিনুল হক দীর্ঘদিন থেকে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ কয়েকটি রোগে আক্রান্ত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেয়া হয়েছে। এর পর ব্যারিস্টার হককে বাংলাদেশে এনে ঢাকার ইউনাইটেড হাসাপাতালে ভর্তি করা হয়। তাকে হাসপাতালের সিসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত খালেদা জিয়ার দ্বিতীয় মন্ত্রীসভায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আমিনুল হক দীর্ঘদিন যাবত ক্যান্সারে ভুগছিলেন।