দুই অধিনায়কের অপেক্ষায়

আগের সংবাদ

এক প্রবাসী আবেগপ্রবণ হয়ে পড়ে : বেলাল খান

পরের সংবাদ

মেসি-সালাহ দ্বৈরথ

প্রকাশিত হয়েছে: এপ্রিল ২০, ২০১৯ , ৪:৫২ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ২০, ২০১৯, ৪:৫২ অপরাহ্ণ

Avatar

দেখতে দেখতে প্রায় শেষের দিকে চলে এসেছে ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমের খেলা। গতকাল শেষ হয়েছে টুর্নামেন্টটির শেষ আটের লড়াই। এখন বাকি আছে কেবল সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ। শেষ চারের লড়াই মাঠে গড়াবে আগামী ৩০ এপ্রিল।
বার্সেলোনা, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আয়াক্স, পোর্তো, টটেনহ্যাম ও লিভারপুল এই ৮টি দল শেষ ষোলোর বাধা পেরিয়ে পেয়েছিল কোয়ার্টার ফাইনালের টিকেট। কোয়ার্টার ফাইনাল শেষে এখন নিয়ম অনুযায়ী টিকে আছে আর ৪টি দল। যারা খেলবে সেমিফাইনালে। শেষ চারের টিকেট পাওয়া দলগুলো হলো বার্সেলোনা, লিভারপুল, টটেনহ্যাম ও আয়াক্স। এর মধ্যে লিভারপুল ও টটেনহ্যাম এই দুটি হলো ইংলিশ ক্লাব। শেষ আটের লড়াইয়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা হারিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডকে। এ ছাড়া ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসকে বিদায় করে সেমিতে উঠেছে ডাচ ক্লাব আয়াক্স। লিভারপুল সেমিতে উঠার পথে হারিয়েছে পর্তুগিজ ক্লাব পোর্তোকে। আর স্বদেশি ক্লাব ম্যানসিটিকে হারিয়ে সেমির টিকেট পেয়েছে টটেনহ্যাম।
ফাইনালে উঠার পথে কারা কোন দলের বিপক্ষে খেলবে তা ইতোমধ্যেই ঠিক হয়ে গেছে। এ ক্ষেত্রে লিওনেল মেসির বার্সেলোনার প্রতিপক্ষ মোহামেদ সালাহর লিভারপুল। মেসি-সালাহ দ্বৈরথ দেখা যাবে এই ম্যাচে। এ ছাড়া বার্সেলোনা ও লিভারপুল দুদলেরই আক্রমণভাগ যথেষ্ট শক্তিশালী। বার্সার আক্রমণভাগে মেসির সঙ্গে আছেন ফিলিপে কুতিনহো, লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বেলের মতো ফুটবলাররা। অন্যদিকে মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনো ও সাদিও মানের মতো ফরোয়ার্ডদের নিয়ে তৈরি অলরেডদের আক্রমণভাগ। সেমিফাইনালের অপর ম্যাচে ডাচ ক্লাব আয়াক্সের বিপক্ষে লড়বে ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম। শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদ ও কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসকে হারিয়ে সেমিতে উঠা আয়াক্সের বিপক্ষে জয় পাওয়াটা যে খুব একটা সহজ হবে টটেনহ্যামের পক্ষে এ কথা বলাই যায়।
টটেনহ্যাম ও আয়াক্সের মধ্যকার শেষ চারের প্রথম লেগের ম্যাচটি হবে আগামী ৩০ এপ্রিল। আর ৮ মে হবে দুদলের মধ্যকার দ্বিতীয় লেগের ম্যাচ। অন্যদিকে আগামী ১ মে হবে বার্সেলোনা ও লিভারপুলের মধ্যকার সেমিফাইনালের প্রথম লেগের লড়াই। ৭ মে ফিরতি লেগে মাঠে নামবে দুদল।