×

আন্তর্জাতিক

আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন বাবা: ইভাঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০১৯, ১০:০৬ পিএম

আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন বাবা: ইভাঙ্কা
আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন বাবা: ইভাঙ্কা

ট্রাম্প-কন্যা ইভাঙ্কা। ফাইল ছবি।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প জানিয়েছেন, বিশ্বব্যাংকের প্রধান হওয়ার জন্য তার পিতা তাকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। দ্য আটলান্টিককে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান, ট্রাম্প-কন্যা।

ইভাঙ্কা ট্রাম্প বলেন, ‘বাবা আমাকে জিজ্ঞাসা করেছিলেন আমি বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে ইচ্ছুক কি-না। কারন তার মতে আমি অঙ্গে বিষয়ে খুবই ভালো।’ জবাবে বিশ্বব্যাংকের সর্বোচ্চ পদটিতে আসীন হওয়ার ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ইভাঙ্কা। সে সময় তার বাবাকে তিনি জানান, হোয়াইট হাউসের উপদেষ্টা হিসেবে তিনি যে কাজ করছেন তাতেই তিনি সন্তুষ্ট।

অর্থনীতিবিদ ডেভিড ম্যালপাসকে বিশ্বব্যাংকের নতুন প্রেসিডেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জড়িত ছিলেন। বিশ্ব ব্যাংকের বিশাল কর্মযজ্ঞ সম্পাদনে ডেভিড ম্যালপাসকেই যোগ্য মনে করেন ইভাঙ্কা।

গত সপ্তাহে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি তার মেয়ে ইভাঙ্কাকে বেশ কয়েকটি কয়েকটি কাজে ভূমিকার রাখার বিষয়ে বিবেচনা করেছিলেন। এর মধ্যে জাতিসংঘে মার্কিন দূতের পদটিও ছিল। কারণ তিনি বিশ্বাস করেন ইভাঙ্কা একজন প্রকৃতিগতভাবেই কূটনীতিক।

কিন্তু তিনি সমালোচকদের ভয়ে তাকে ওই পদে মনোনীত না করার সিদ্ধান্ত নেন। কারণ, সমালোচকরা এ বিষয়টিকে স্বজনপ্রীতি হিসেবে উল্লেখ করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App