বরিশালে ঝুঁকিপূর্ণ বিদ্যালয় ভবনের বারান্দায় পাঠদান

আগের সংবাদ

প্রয়োজনের তুলনায় নিত্যপণ্যের মজুত অনেক বেশি : বাণিজ্যমন্ত্রী

পরের সংবাদ

অনিয়মের অভিযোগে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা

২১ এপ্রিলের মধ্যে নির্বাচনী সরঞ্জামাদি জমা দেওয়ার নিদের্শ

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৮, ২০১৯ , ৪:২৮ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৮, ২০১৯, ৪:২৮ অপরাহ্ণ

Avatar

গত ২৪ মার্চ অনুষ্ঠিত মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বাচনে জোরপূর্বক ভোটকেন্দ্র দখল করে নৌকা মার্কা প্রার্থীর পক্ষে অবৈধভাবে ভোট প্রদান এবং আওয়ামীলীগ প্রার্থী আবু নাসির বাবলুকে বিজয়ী ঘোষনাসহ নানা অনিয়মের অভিযোগে আজ বৃহস্পতিবার মাগুরার নির্বাচনী ট্রাবুনাল -১ ও যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলা দায়ের হয়েছে।
জাতীয় পাটি মনোনিত প্রার্থী এ্যাড. হাসান সিরাজ সুজা নিজে বাদি হয়ে এ মামলা দায়ের করেন।
মামলার এজাহারে জাতীয় পাটি মনোনিত প্রার্থী এ্যাড. হাসান সিরাজ সুজা অভিযোগ করেছেন যে, নির্বাচনের দিন ভোট গ্রহণ শুরুর পর থেকেই বিভিন্ন ভোটকেন্দ্র থেকে তার পোলিং এজেন্টদেরকে জরপূর্বক বের করে দিয়ে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু নাসির বাবলুর সমর্থকরা ভোট কেন্দ্র প্রবেশ করে পিজাইডিং অফিসারদের উপর চড়াও হয়ে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। এর পর তারা নিজেরা ইচ্ছামত নৌকা প্রতীকে সিল মেরে ব্যালট বাক্সো ভর্তি করে। পরবর্তীতে বেআইনী পস্থা অবলম্বন করে নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়।
এই মামলায় বাদি আবেদন জানিয়েছেন যে, মাগুরা সদর উপজেলা নির্বাচনী ফলাফল পূর্ণ গণনার লক্ষ্যে নির্বাচনী কার্য ব্যবহৃত ও অব্যবহৃত ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জামাদি বিজ্ঞ ট্রাইব্যবুুনালে জমা নিয়ে ঘোষিত তথাকথিত নির্বাচনী ফলাফল বাতিল করে। সঠিক ফলাফল ঘোষণা করা হোক।
নির্বাচনী ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক জান্নাতুল ফেরদৌস ইবনে হক মামলাটি আমলে নিয়ে ব্যবহৃত ও অব্যহৃত ব্যালট পেপারসহ নির্বাচনী কাজে ব্যবহৃত যাবতীয় সরঞ্জামাদি আগামী ২১ এপ্রিল এর মধ্যে আদালতে জমা দেওয়ার নিদের্শ দিয়েছেন।