রাজধানীর যাত্রাবাড়ী ও মালিবাগ কাঁচাবাজারে অগ্নিকাণ্ড

আগের সংবাদ

পঞ্চগড়ে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

পরের সংবাদ

ভারতে ঝড় ও বজ্রপাতে নিহতের সংখ্যা বেড়ে ৬৪

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৮, ২০১৯ , ১১:১৬ পূর্বাহ্ণ | আপডেট: এপ্রিল ১৮, ২০১৯, ১১:১৬ পূর্বাহ্ণ

Avatar

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্যেগুলোতে ভয়াবহ ঝড় ও বজ্রপাতে নিহতের সংখ্যা বেড়ে ৬৪ হয়েছে। ঝড়ে আহত হয়েছে আরো বহু মানুষ। হতাহতদের বেশিরভাগই রাজস্থান, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র ও গুজরাটের বাসিন্দা বলে জানিয়েছে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম।

মঙ্গলবার রাতে মধ্য প্রদেশ, রাজস্থান ও মণিপুর রাজ্যসহ দেশের বিভিন্ন স্থানে আঘাত হানে ঝড়টি। ঝড়ে রাজস্থানে ২৫ জন, মধ্যপ্রদেশে ২১ জন ও গুজরাটে ১০ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া ঝড় ও শিলাবৃষ্টিতে রাজ্যের আহমদাবাদ, রাজকোট, বনাসকান্ঠা, পাটন, মোহসেনা, সাবরকান্ঠাতে প্রচুর ফসল নষ্ট হয়েছে।

রাজস্থানের উদয়পুরে কমপক্ষে আটশ’ বিদ্যুতের খুঁটি এবং ৭০ টি ট্রান্সফরমার নষ্ট হয়ে গেছে। উদয়পুরে রেল স্টেশনের টিনের চাল উড়ে গেছে। এছাড়া বেশ কিছু কাঁচা বাড়ি ধ্বসে, প্রাচীর ধ্বসে এবং বজ্রবিদ্যুতের ছোবলে দুই শিশুসহ ছয়জন মারা গেছে। আলওয়ারে এক বিয়ের অনুষ্ঠানে বজ্রপাতে একজন নিহত ও বিয়েতে অংশ নেয়া ১৪ জন আহত হয়েছেন।

ঝড়ে হতাহতের ঘটনায় বুধবার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নিহতদের পরিবার পিছু ২ লাখ ও আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করা হয়েছে।