রামগড়ে বিজিবি-বিএসএফ সৌজন্য বৈঠক

আগের সংবাদ

বাজারে না আসতেই ভাঙছে গ্যালাক্সি ফোল্ডের ডিসপ্লে

পরের সংবাদ

বিপুল পরিমাণ নিষিদ্ধ জাল জব্দ

বাউফলে ৯ জেলের কারাদণ্ড

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৮, ২০১৯ , ৪:৫৪ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৮, ২০১৯, ৪:৫৪ অপরাহ্ণ

Avatar

অতুল পাল, বাউফল(পটুয়াখালী) প্রতিনিধিঃ বাউফলের তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ জাল জব্দ করেছে পুলিশ। এ সময় জাটকা ইলিশ শিকারের অপরাধে ৯ জেলেকে আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে আটক ৯ জেলের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার রাতে কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির এস.আই. সোহাগ ফকিরের নেতৃত্বে একটি টিম তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫০ হাজার মিটার মশারী জাল জব্দ করে। জব্দকৃত জালের মূল্য ২৫ লক্ষ টাকা বলে দাবি করেন এস.আই. সোহাগ ফকির।

একই সময় জাটকা ইলিশ শিকারের দায়ে ৯ জেলেকে আটক করা হয়। আটক জেলেরা হলেন হান্নান, মিরাজ, বাবু, আইয়ুব আলী, খবির, হালিম, হোসেন মীর, মজিবুর রহমান ও রাজ্জাক। এদের প্রত্যেকের বাড়ি বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়নের মমিনপুর ও মঠবাড়িয়া গ্রামে। পরে জালসহ আটককৃত জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা পিজুস চন্দ্র দে জাটকা শিকারের অপরাধে প্রত্যেক জেলেকে ১ বছর করে কারাদণ্ডাদেশ প্রদান করেন এবং জব্দকৃত নিষিদ্ধ জালে অগ্নিসংযোগ করে ধ্বংসের নির্দেশ দেন।