ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে লেনোভো

আগের সংবাদ

বরিশালে ঝুঁকিপূর্ণ বিদ্যালয় ভবনের বারান্দায় পাঠদান

পরের সংবাদ

উপাচার্যর পদত্যাগের দাবিতে ববি পরিবারের মানববন্ধন

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৮, ২০১৯ , ৪:১২ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৮, ২০১৯, ৪:১২ অপরাহ্ণ

Avatar

ববি’র উপাচার্য ড. এসএম ইমামুল হকের পদত্যাগের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন শুরু হয়।
দেড়ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া, সহসভাপতি সরদার কায়সার আহমেদ, সাবেক সভাপতি আরিফ হোসেন, মোহাম্মদ তানভীর কায়সার, শিক্ষর্থী প্রতিনিধি লোকমান হোসেন, আল-আমিন, শফিকুল ইসলাম, জহিরুল ইসলাম, তনুশ্রী ভট্টাচার্য, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা বরুণ কুমার দে, তৃতীয় শ্রেনীর কর্মচারী কল্যান পরিষদের সহসভাপতি হারুন-অর রশিদ, সাধারণ সম্পাদক বনি আমিন প্রমুখ।
বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার কোন পরিবেশ নেই। এখানে নতুন নতুন নিয়ম, আইন শিক্ষক-শিক্ষর্থী, কর্মকর্তা-কর্মচারীদের ওপর চাপিয়ে দেয়া হচ্ছে। কোন কিছুতে কোন নিয়ম বা আইন মানা হয়না। উপাচার্যর নিজের করা আইন দিয়ে বিশ্ববিদ্যালয় চলছে। বক্তারা আরও বলেন, আমাদের দাবি একটাই হয় উপাচার্যের কর্ম মেয়াদ আগামী ২৮ মে পর্যন্ত ছুটিতে যাক নতুবা তিনি পদত্যাগ করুক। এ দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, উপাচার্যের পদত্যাগের দাবিতে গত ২৬ মার্চ থেকে শিক্ষার্থীরা টানা আন্দোলন করে আসছে। এদিকে গত ১০ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি উপাচার্যের অনিয়মের প্রতিবাদসহ আটদফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সহমত পোষণ করে দুই ঘন্টা করে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন। পাশাপাশি অভিজ্ঞতা ও দক্ষতার ভিত্তিতে নিয়োগসহ ১২দফা দাবিতে নানান কর্মসূচি পালন করে আসছে বরিশাল বিশ্ববিদ্যালয় ( গ্রেড: ১৭-২০) কর্মচারী কল্যাণ পরিষদ। সকলেই উপাচার্যর পদত্যাগের দাবি করছেন।