মেসি ম্যাজিকে সেমিতে বার্সা

আগের সংবাদ

কেশবপুরে মাঠে মাঠে বোরো ধানের সোনালী আভা

পরের সংবাদ

ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৮, ২০১৯ , ২:৩০ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৮, ২০১৯, ২:৩১ অপরাহ্ণ

Avatar

দ্বাদশ বিশ্বকাপের অন্যতম ফেভারিট মানা হচ্ছে ইংল্যান্ডে। তাই বিশ কাপে ইংল্যান্ডের স্কোয়াড কেমন হবে, তা নিয়েও আগ্রহের কমতি ছিল না ক্রিকেটপ্রেমীদের মধ্যে। অবশেষে সব কৌত‚হলের ইতি টেনে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও বাংলাদেশের পর পঞ্চম দেশ হিসেবে আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড। যথারীতি ১৫ সদস্যের এই দলের নেতৃত্বে আছেন ইয়ন মরগান। গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত চূড়ান্ত দলে রাখা হয়নি ওয়েস্ট ইন্ডিজ থেকে ইংল্যান্ডের নাগরিকত্ব পাওয়া অলরাউন্ডার জোফরা আর্চারকে।
এখন পর্যন্ত সর্বাধিকবার বিশ্বকাপ আয়োজন করেছে ইংল্যান্ড। মোট চারবার বিশ্বকাপ আয়োজন করেছে দেশটি। ১৯৭৫ সালে অনুষ্ঠিত প্রথম বিশ্বকাপে স্বাগতিক হিসেবে খেলা ইংল্যান্ড শেষবার বিশ্বকাপ আয়োজন করে ১৯৯৯ সালে। দীর্ঘ ২০ বছর পর আবারো স্বাগতিক হিসেবে ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে দেশটি। ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি ইংল্যান্ড। শুধু তাই নয়, ক্রিকেটের উৎপত্তিও দেশটিতেই। তবে এখন পর্যন্ত অনুষ্ঠিত একটি বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হতে পারেনি ইংলিশরা। এবার সে আক্ষেপ ঘুচাতে চায় দেশটির ক্রিকেটাররা।
স্বাগতিক হিসেবে বিশ্বকাপে অংশ নিচ্ছে বলে পরিচিত কন্ডিশনে অন্য দেশগুলোর তুলনায় বাড়তি সুবিধা পাবে ইংল্যান্ড। এ ছাড়া ইংল্যান্ডের বর্তমান দলটিও বেশ শক্তিশালী। এর প্রমাণ আইসিসি র‌্যাঙ্কিংয়ে তাদের অবস্থান। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এখন সবার শীর্ষে আছে ইংল্যান্ডের নাম। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং সব পজিশনেই দারুণ শক্তিশালী দলটি।
ইংল্যান্ড সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই সিরিজের দলটি অপরিবর্তিত রেখেছে বিশ্বকাপের জন্য। আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে মরগানের দল।
ইংল্যান্ডের বিশ্বকাপ দল : ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারেস্টো, জস বাটলার, টম লাথাম, জো ড্যানলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।