সৌদিতে এবার দুই ভারতীয় নাগরিকের শিরশ্ছেদ

আগের সংবাদ

চট্টগ্রামে পৃথক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২

পরের সংবাদ

গুজরাট-মধ্যপ্রদেশ-রাজস্থানে ঝড়ে ২৫ জনের মৃত্যু

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৭, ২০১৯ , ৬:৩৬ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৭, ২০১৯, ৬:৩৬ অপরাহ্ণ

Avatar

ভারতের গুজরাট, রাজস্থান, মধ্যপ্রদেশ, মনিপুরসহ বেশ কিছু অংশে ঝড়-বৃষ্টিতে গত ৪৮ ঘণ্টায় কমপক্ষে ৩২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশের বিভিন্ন রাজ্যে ঝড়-বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এএনআইয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, দুর্যোগে মধ্যপ্রদেশে কমপক্ষে ১৬ জন, রাজস্থানে ৬ জন এবং গুজরাটে ১০ জনের মৃত্যু হয়েছে।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনডিএমএ) জানিয়েছে, দুর্যোগের কারণে আহমেদাবাদে একজন, রাজকোটে একজন, বনস্কন্ঠে দু’জন, মোরবি এলাকায় একজন, সবরকন্ঠে একজন, মেহসানায় তিনজন এবং পাতানে একজনের মৃত্যু হয়েছে।

গুজরাট সরকারের পরিচালক (ত্রাণ) জি বি মঙ্গলপারা বলেন, গুজরাটের উত্তরাঞ্চলে বজ্রপাত এবং গাছের নিচে চাপা পড়েই বেশিরভাগ মৃত্যুর ঘটনা ঘটেছে।

বুধবার গুজরাটের হিম্মতনগর শহরে সভায় যোগ দেয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তার আগেই ঝড়ে তছনছ হয়ে গেছে সভাস্থল। অপরদিকে, রাজস্থানের ঝালাওয়াদ এবং বারান জেলায় ঝড় এবং বজ্রপাতে পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া মধ্যপ্রদেশে প্রাণ হারিয়েছে আরও ১০ জন।

এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, কর্তৃপক্ষ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

অপর এক টুইট বার্তায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হয়েছে, প্রাকৃতিক দুর্যোগে নিহতদের পরিবারকে দু’লক্ষ টাকা করে এবং ক্ষতিগ্রস্থদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।